করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

নাশকতাসহ খালেদা জিয়ার ১১ মামলায় শুনানি পেছাল

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বাকি আসামিদের বিরুদ্ধে শুনানি পিছিয়েছে। গতকাল মঙ্গলবার আদালতে খালেদার হাজিরাসহ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি।
এছাড়া হাইকোর্ট থেকে খালেদার অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত করায় তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। পরে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান আবেদন মঞ্জুর করে শুনানির জন্য আগামী ২৩ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়া রাষ্ট্রোদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরো একটি মামলা দায়ের করা হয়। খালেদা ছাড়া মামলাগুলোতে উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু। ১১ মামলার মধ্যে ১০ মামলায় অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অন্য একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের পর্যায়ে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়