করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

ঝিকরগাছায় মাদ্রাসার কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ঝিকরগাছা উপজেলার বাঁকুড়া জে-কাঠি দাখিল মাদ্রাসার নিয়মিত কমিটি গঠন প্রক্রিয়া স্থগিত রাখতে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম কামরুজ্জামান জাহাঙ্গীর বরাবর লিখিত আবেদন নিয়েছেন অভিভাবকরা।
লিখিত আবেদন সূত্রে জানা গেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের বাঁকুজা জে-কাঠি দাখিল মাদ্রাসাটি বর্তমানে এডহক কমিটি দ্বারা পরিচালিত হচ্ছে। নিয়মিত কমিটি গঠনের জন্য ভারপ্রাপ্ত সুপার আব্দুল আলীম ও এডহক কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিলের মনোনিত অভিভাবক ও সদস্যদের মাধ্যমে নোটিস বোর্ড ও প্রচার প্রচারণা ছাড়াই গোপনে খসড়া ও চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত করেছেন। ইতোমধ্যে গোপনে নির্বাচনি তফশিল ঘোষণাসহ গত ১১ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নিজেদের পছন্দমতো প্রার্থীদের দিয়ে প্রতিটি পদে একজন করে মনোনয়নপত্র সংগ্রহ করিয়েছেন সভাপতি ও সুপার। যা ইতোমধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট জমা দিয়েছেন। বিষয়টি জানতে পেরে বর্তমান ভোটার তালিকা ও নির্বাচনি তফশিল স্থগিত চেয়ে ডা. আবুল কাশেমের নেতৃত্বে গতকাল মঙ্গলবার দুপুরে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর আবেদন দিয়েছেন। আবেদনপত্রে অন্য স্বাক্ষরকারীরা হলেন শিক্ষার্থী অভিভাবক শহিদুল ইসলাম, জেসমিন আরা, নাজমুল হক, আশুরা বেগম, আলমগীর হোসেন, মিজানুর রহমান, মোস্তফা আল মাহমুদ, আবুল হোসেন, হাসানুজ্জামান, মিজানুর রহমান, প্রতিষ্ঠাতা মো. আব্বাস আলী ও দাতা সদস্য রফিকুল ইসলাম।
ভারপ্রাপ্ত সুপার আব্দুল আলীম বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। যারা অভিযোগ করে বেড়াচ্ছেন তারা মাদ্রাসায় চাকরি দেয়ার কথা বলে অনেকের কাছ থেকে টাকা নিয়েছেন।
এডহক কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিল জানিয়েছেন, তিনি অন্য একটা প্রতিষ্ঠানে কর্মরত থাকায় খুববেশি খোঁজখবর নিতে পারেননি। তবে সুপারকে বলে দেয়া হয়েছিল প্রচার-প্রচারণাসহ মাদ্রাসার দেয়ালে লাগিয়ে দেয়ার জন্য। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে, এম কামরুজ্জামান জাহাঙ্গীর বলেন, বিধিমালা অনুযায়ী মাধ্যমিক স্কুলগুলোতে ম্যানেজিং কমিটি গঠনের ক্ষেত্রে তিনি প্রিসাইডিং অফিসার হিসেবে পত্রিকায় বিজ্ঞপ্তিসহ মাইকিং করার বিধান থাকলেও মাদ্রাসার ক্ষেত্রে সেটা নেই। ফলে মাদ্রাসা কর্তৃপক্ষের দেয়া তারিখ অনুযায়ী তফশিল ঘোষণা করা হয়েছে। প্রতিটি পদে একজন করে মনোনয়নপত্র নিয়েছেন। গতকাল মঙ্গলবার অভিভাবকদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হককে ও আমাকে দেয়া পৃথক দুটি আবেদন পেয়েছি। তদন্ত করে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়