করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

ছাত্র-যুবকদের সমাবেশ : চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের বিরুদ্ধে একটি অসাধু কুচক্রী মহল নানা অপপ্রচার করছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন সামাজিক-পেশাজীবী, ছাত্রযুব সংগঠনের প্রতিনিধিরা। এই অপপ্রচারের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের বিবৃতির পাশাপাশি সভা-সমাবেশ, মানববন্ধব করেছেন চট্টগ্রামের সাধারণ ছাত্রযুবকরা।
মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে গতকাল মঙ্গলবার বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম শহর ও জেলার ১০১ বীর মুক্তিযোদ্ধা। বিবৃতিতে তারা বলেন, সম্প্রতি জেলা প্রশাসক কার্যালয়ে এক মোনাজাতকে কেন্দ্র করে মিথ্যা তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসকের বিরুদ্ধে অপপ্রচারের চেষ্টা চলছে। চট্টগ্রামের জনগণের জন্য তিনি কঠোর পরিশ্রম করেন। তিনি সরকারি ভূমি উদ্ধারে কঠোর অবস্থান নিয়েছেন। একটি স্বার্থাম্বেষী কুচক্রী মহল এই জেলা প্রশাসকের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে।
মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ও চট্টগ্রাম শহর গ্রুপ কমান্ডার ডা. মাহফুজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০১ জন বীর মুক্তিযোদ্ধা যুক্তভাবে এই বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল হারুন, শহর যুদ্ধকালীন কমান্ডার শাহজাহান খান, যুদ্ধকালীন প্রশিক্ষক ফাহিমউদ্দিন আহমদ, শহর মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম, যুদ্ধকালীন মীরসরাই থানা কমান্ডার অহিদুল হক, স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্রের প্রথম কণ্ঠস্বর বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র বণিক, বাঁশখালী-কুতুবদিয়া বিএলএফ কমান্ডার ডা. আবু ইউসুফ চৌধুরী প্রমুখ।
এদিকে চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমানের বিভিন্ন জনমুখী প্রশংসনীয় কাজে ঈর্ষান্বিত হয়ে একটি অসাধু কুচক্রী মহলের অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে চট্টগ্রামের বিভিন্ন সামাজিক-মানবিক- স্বেচ্ছাসেবী-পেশাজীবী-ছাত্র ও যুব সংগঠন। মহসিন কলেজ ছাত্র কাজী নাঈমের সভাপতিত্ব এবং মিজানুর রহমানের সঞ্চালনায় গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, চট্টগ্রামের জেলা প্রশাসক একজন সৎ, দক্ষ, মানবিক, সাহসী এবং বিচক্ষণ লোক। তার কাজে ঈর্ষান্বিত হয়ে একটি অসাধু কুচক্রী মহল, প্রতারক, ভূমিদস্যু এবং দুষ্ট চক্রের কিছু লোকজন তার বিরুদ্ধে প্রতিনিয়ত ষড়যন্ত্র করে আসছে। চট্টগ্রামের সর্বস্তরের জনগণ এই ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়