করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৬

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন। এ সময় কলেজের বেশ কয়েকটি কক্ষ, জানালার কাচ ভাঙচুর করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই গ্রুপের সিনিয়র-জুনিয়রের মধ্যে কথা কাটাকাটির জেরে এই সংঘর্ষ ঘটেছে বলে জানা গেছে। সংঘর্ষে আহতরা হলেন- গণিত চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাফায়েত হোসেন রাজু, ইসলামের ইতিহাসের দ্বিতীয় বর্ষের জাহেদুল অভি, তৃতীয় বর্ষের ওয়াহিদুল রহমান সুজন, ইতিহাস প্রথম বর্ষের আলিফ জাবেদ ও এইচএসসি দ্বিতীয় বর্ষের হামিম রাফসান।
প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি হয়। গ্রুপের সিনিয়র-জুনিয়র ছেলেদের মধ্যে ঝগড়ার একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। তারা একে অন্যের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে। উভয় পক্ষের ছোড়া ইটের টুকরা কারো মাথায়, ও হাতে-পায়ে লেগে শরীরের বিভিন্ন অংশ জখম হয়। এ সময় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক নাজমা বেগমের কক্ষ ভাঙচুর করা হয়। এতে ছয়জন আহত হন। তবে সংঘর্ষে লিপ্ত দুই পক্ষের অনুসারীদের মধ্যে বেশিরভাগই বহিরাগত বলে জানা গেছে।
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, কোনো কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে সাধারণ সম্পাদকের নেতৃত্বে বহিরাগতরা। তারা সাধারণ শিক্ষার্থীদের ওপরও হামলা চালিয়েছে। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, সন্ত্রাসীদের হামলায় আমাদের কয়েকজন ছোট ভাই আহত হয়েছে। সন্ত্রীদের কীভাবে দমন করতে হয় সেটি আমার জানা আছে।
চকবাজার থানার ওসি মনছুর কাদের বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়