করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

অগ্রণী ব্যাংকে উজ্জীবিত অগ্রযাত্রা কর্মসূচি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘উজ্জীবিত অগ্রযাত্রা-২০২২’ শিরোনামে ১০১ দিনের বিশেষ কর্মপরিকল্পনা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক লিমিটেড। ২০ সেপ্টেম্বর থেকে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত এ কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়।
অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ে সোমবার এ বিশেষ কর্মপরিকল্পনা কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কর্মসূচির ঘোষণা করেন অগ্রণী ব্যাংকের এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর। উপব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান গাজীর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ারুল ইসলাম এবং মো. মনিরুল ইসলাম।
অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত উজ্জীবিত অগ্রযাত্রার প্রেক্ষাপট তুলে ধরে বলেন, অনেকগুলো সূচকে অগ্রণী ব্যাংকের অবস্থান শীর্ষে। শীর্ষ অবস্থান ধরে রেখে উজ্জীবিত হয়ে গ্রাহকসেবা সঠিকভাবে, সহজভাবে এবং দ্রুততার সঙ্গে নিশ্চিত করে অগ্রণী ব্যাংকের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর বলেন, অগ্রণী ব্যাংকের তারল্য অবস্থার উন্নতিকল্পে আমানত সংগ্রহে গুরুত্ব দেয়া হবে। বিশেষ করে সুদবিহীন, স্বল্প সুদবাহী আমানত সংগ্রহে জোরদার, বৈদেশিক রেমিট্যান্স এবং রপ্তানি বাণিজ্য বাড়ানোর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করতে হবে। তিনি বলেন, তহবিল ব্যবস্থাপনায় বৈদেশিক মুদ্রার সংকট হ্রাস, বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সম্পাদিত এমওইউয়ের শর্ত মোতাবেক এডজাস্টেড লোন গ্রোথ কাম্য সীমার মধ্যে রাখার লক্ষ্যে নিয়মিত ঋণ যথাসময়ে আদায়সহ শ্রেণিকৃত ঋণ আদায় জোরদার করা হবে।
পাশাপাশি সিএমএসএমই ঋণ, কৃষি ঋণ, সরকারি গ্যারান্টির বিপরীতে ঋণ, ওয়েজ আর্নাস বন্ড/ আমানত সঞ্চয় প্রকল্পেরর বিপরীতে ঋণ, সরকারি কর্মচারী গৃহনির্মাণ ঋণ, মুক্তিযোদ্ধা ঋণ ও কোভিড -১৯ প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ বৃদ্ধি এবং পরিচালন মুনাফার বর্তমান ধারা অব্যাহত রেখে বছর শেষে প্রত্যাশিত পরিচালন মুনাফা অর্জনের ওপর বিশেষ গুরুত্ব প্রদান করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়, করপোরেট শাখার মহাব্যবস্থাপক ও উপমহাব্যববস্থাপকরা। এছাড়াও ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সার্কেল অফিসের মহাব্যবস্থাপকরা, আঞ্চলিক কার্যালয় ও করপোরেট শাখার নির্বাহীরা এবং সারাদেশের শাখা ব্যবস্থাপকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়