স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

২৪ ঘণ্টার তথ্য : হাসপাতালে ভর্তি ৩৯২ ডেঙ্গু রোগী

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রতিদিন প্রায় ৪০০ রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। গত ১১ সেপ্টেম্বর থেকে এই সংখ্যা ছিল ৩০০’র কিছু বেশি। মাঝে একদিন তা ২০০’র নিচে নামলেও পরদিনই আবার সাড়ে ৩০০ ছাড়িয়ে যায়। স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের দেয়া বলছে, গতকাল সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৩৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তবে এই সময়ে কারোর মৃত্যু হয়নি।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত রবিবার ৩৯৯ জন, শনিবার ৩৮১ জন, শুক্রবার ১৬৪ জন, বৃহস্পতিবার ৩৯৫ জন, বুধবার ৩৮৯ জন, মঙ্গলবার ৩৫৩ জন, সোমবার ৩৪৫ জন ও রবিবার ৩৬০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৩৯২ রোগীর মধ্যে ২৫৩ জন ঢাকার এবং ১৩৯ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৪৮৩ জন। এর মধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১ হাজার ১০২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৩৮১ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর (১ জানুয়ারি থেকে গতকাল ১৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে ভর্তি হয়েছে ১১ হাজার ৫৬৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১০ হাজার ৪১ জন। মৃত্যু হয়েছে ৪৫ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়