স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

লোহাগড়ায় এক বছরেও শেষ হয়নি ১ কিমি সড়কের কাজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এরশাদ হোসাইন, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে : ঠিকাদারের গাফিলতিতে ১ বছরেও শেষ হয়নি লোহাগাড়া উপজেলার পদুয়া নাওঘাটা সড়কের ১ কিলোমিটার উন্নয়ন কাজ। এ অবস্থায় সড়কটি হয়ে উঠেছে অকেজো। দেখা দিয়েছে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা। সড়কটির নির্মাণ কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।
স্থানীয় সরকারের উপজেলা প্রকৌশলী মোহাম্মদ ইফরাদ জানিয়েছেন, দ্রুত সড়কটির কাজ শেষ করার জন্য ঠিকাদারকে বার বার চিঠি দেয়া হয়েছে। ঠিকাদারের সাড়া পাচ্ছি না। আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। ঠিকাদার দিপু কান্তি পালের সঙ্গে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও ফোন বন্ধ পাওয়া যায়।
২০২১ সালের ১১ অক্টোবর মাত্র ১ কিলোমিটার উন্নয়ন কাজ শুরু করে এখনো এর নির্মাণ কাজ শেষ করতে পারেননি ঠিকাদার। এ সড়ক দিয়ে উপজেলার দনাওঘাটা, ধলিবিলা, আঁধার মানিক, সেনারচর এলাকার ৫০ হাজারেরও বেশি মানুষের চলাচলে সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে। সরজমিনে দেখা যায়, কার্পেটিং এর জন্য মেগাডাম করা ইটের খোয়াগুলো সরে গিয়ে বড় বড় গর্তে পরিণত হয়েছে। আর এসব গর্তে পড়ে নষ্ট হচ্ছে ছোট ছোট যানবাহনগুলো। ভোগান্তি পোহাতে হচ্ছে স্কুল মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীসহ এলাকাবাসীকে। আবছার উদ্দিন নামের এক পথচারী বলেন, এ রাস্তায় যানবাহন চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এক বছর আগে রাস্তার কাজ শুরু করলেও এখনো শেষ হয়নি। ঠিকাদারের কোনো খোঁজখবর নেই।
রাকিবুল হাসান নামের এক স্কুলপড়ুয়া শিক্ষার্থী বলেন, প্রতিদিন এ সড়ক দিয়ে আমাদের হেটে চলাচল করতে হয়। বর্ষায় হেটে চললেও কাদামাটিতে আমাদের জামাকাপড়, শরীর নষ্ট হয়ে যায়। এছাড়াও রাস্তা ভালো না হওয়ায় কোনো যানবাহনও যেতে চায় না এ সড়ক দিয়ে।
পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদ বলেন, ঠিকাদারকে অনেক বার বলেছি, তাদের সাড়া পাচ্ছি না। ইতিমধ্যে সড়কটি বেহাল অবস্থায় পরিণত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়