স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

রাজাপুর : লিমনের বাবার ওপর হামলাকারীর ২ বছর কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ২০১১ সালে র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেনের বাবা মো. তোফাজ্জল হোসেন আকনকে (৬০) পিটিয়ে হাড়ভাঙা ও রক্তাক্ত জখম করার ঘটনায় করা মামলায় এক ব্যক্তিকে দুই বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মো. আবুল কালাম আজাদ এ রায় ঘোষণা করেন। রায়ে মামলার অপর ৫ আসামিকে খালাস দেয়া হয়।
দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. ইব্রাহীম হোসেন (৪৮)। তিনি রাজাপুর উপজেলার সাতুরিয়া এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় ইব্রাহীম আদালতে উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এপিপি এডভোকেট এম.এ জলিল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা যায়, রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের কারণে ২০১৯ সালের ৬ এপ্রিল দুপুরে মো. ইব্রাহিমের নেতৃত্বে ৫-৬ জন লোক লিমনের বাবা মো. তোফাজ্জেল হোসেন আকনের ওপর হামলা চালায়। এতে তোফাজ্জলের রক্তাক্ত জখমসহ হাড় একটি বাহু ভেঙে যায়। ঘটনার পর দিন লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করে।
রাজাপুর থানার এসআই মাইনউদ্দিন মুন্না ২০১৯ সালের ২৭ মে ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৮ জনের সাক্ষ্য গ্রহণ করে যুক্তিতর্ক শেষে গতকাল সোমবার এ রায় ঘোষণা করেন।
মামলার বাদী লিমন হোসেনের মা হেনোয়ারা বেগম বলেন, আমাদের বসতবাড়ি থেকে উচ্ছেদ করতেই দীর্ঘদিন ধরে ইব্রাহিম আমাদের পেছনে লেগে আছে। সে র‌্যাবের সোর্স হিসেবে কাজ করত। ২০১১ সালের ২৩ মার্চ এই ইব্রাহিম র‌্যাবকে মিথ্যা তথ্য দিয়ে আমার ছেলে লিমনকে গুলি করায়। উল্লেখ্য, র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেন আইন বিষয়ে পড়াশোনা শেষ করে বর্তমানে সাভার গণবিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়