স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

বেলুন বিস্ফোরণে দগ্ধ রনির অবস্থার উন্নতি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ সদস্য জিল্লুর রহমানের শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দগ্ধদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শনে যান আইজিপি ড. বেনজির আহমেদ। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পুলিশপ্রধান ও চিকিৎসক।
আইজিপি ড. বেনজির আহমেদ বলেন, অনাকাক্সিক্ষত দুর্ঘটনার শিকার তারা। আমি আবু হেনা রনির সঙ্গে কথা বলেছি, আগের চেয়ে ভালোবোধ করছেন তিনি। তাদের দুজনেরই মানসিক শক্তি প্রশংসনীয়। আমাদের বিশ্বাস তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তাদের জন্য আমাদের দিক থেকে সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি আরো বলেন, দুর্ঘটনা দুর্ঘটনাই। এটি কখনো ঘোষণা দিয়ে আসে না। রনির সঙ্গে কথা বলে তার কাছ থেকেও শুনতে পেরেছি, বেলুন উড়ে গিয়ে তার সামনে পড়েছে। ওই ঘটনায় পাঁচ মিনিট আগে আমাদের সামনে ছিল বেলুনগুলো। সেখানেও ঘটতে পারত দুর্ঘটনা। তবে এসব দুর্ঘটনা এড়াতে অবশ্যই আমাদের সতর্ক থাকতে হবে। গাজীপুরের পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে আমাদের কিছু করার থাকলে আমরা অবশ্যই তা করব।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দুর্ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ আবু হেনা রনি ও ১৯ শতাংশ দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া পুলিশ সদস্য জিল্লুর রহমানের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো আছে। দুজনের অবস্থায়ই স্থিতিশীল। তবে দগ্ধ রোগী যতদিন পর্যন্ত না হাসপাতাল থেকে বাড়ি ফিরবে ততদিন শঙ্কামুক্ত বলা যাবে না। সবমিলিয়ে আগের চেয়ে এখন তারা অনেকটাই ভালো আছেন। গত রবিবার মেডিকেল বোর্ড বসে তার চিকিৎসার বিষয়ে আলাপ-আলোচনা করে কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজকেও (গতকাল) আমরা বসেছিলাম।
প্রসঙ্গত, গত শুক্রবার বিকালে গাজীপুরে পুলিশ লাইনস মাঠে পুলিশের বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, অনুষ্ঠান শুরুর আগে প্রধান অতিথিসহ অন্যদের উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রধান অতিথির হাতে বেশ কিছু বেলুন দেয়া হয় উড়িয়ে দেয়ার জন্য। কিন্তু বারবার চেষ্টা করলেও বেলুনগুলো উড়ছিল না। পরে কয়েকজন পুলিশ সদস্য ওই বেলুনগুলো মঞ্চের পেছনে নিয়ে যান। শুধু পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান। মূল মঞ্চে চলে যাওয়ার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকা দেন। এতে বিক্রেতা নিজেই বেলুনে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টা করেন। এ সময় বিস্ফোরণ ঘটে বেলুনে। এতে পাশে বসে থাকা পশ্চিমবঙ্গের জনপ্রিয় টিভি শো মীরাক্কেলে অংশ নেয়া বাংলাদেশি কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়