স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

ঢাবি সাংবাদিক সমিতির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে সঙ্গী করে তিন যুগ পেরিয়ে দেশের ক্যাম্পাস সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।
গতকাল সোমবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে সংগঠনটির এই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। দিবসটি উপলক্ষে কেক কাটা, আনন্দ র‌্যালি ও প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়।
এদিন সকালে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডুজার প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মামুন তুষার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলসহ সমিতির সাধারণ সদস্যরা।
প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান উপাচার্য। তিনি বলেন, বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃত প্রতিষ্ঠান। সেজন্য অত্যন্ত আনন্দের সঙ্গে লক্ষ্য করি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরনের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে। প্রাতিষ্ঠানিক পর্যায়ে যখন এ ধরনের সংগঠন থাকে সে সংগঠন নির্ভীক ও বস্তুনিষ্ঠভাবে কাজ করে তখন সেটির গুরুত্ব অশেষ। গুরুত্ব এখানেই যে নানা ধরনের অসংগতি, বিচ্যুতি ও অসামঞ্জস্যতা সেসব বিষয়ের প্রতি সাংবাদিকদের সবসময়ই তীক্ষè দৃষ্টি থাকে।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে টিএসসি চত্বরে আনন্দ র‌্যালি বের করা হয়। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলা হয়। উত্তেজনাপূর্ণ এই খেলায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে ৭-০ গোলে উড়িয়ে দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়