স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

চাপে পড়ে সড়কের নিম্নমানের সামগ্রী তুলে নিলেন ঠিকাদার

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি : কয়রায় নির্মাণাধীন সড়কে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার পর চাপের মুখে অবশেষে ওই সব মালামাল তুলে নিতে বাধ্য হয়েছেন ঠিকাদার। সরজমিন গতকাল সোমবার সকালে প্রকল্প এলাকায় গিয়ে দেখা যায়, নির্মাণাধীন সড়ক থেকে শ্রমিকরা কুপিয়ে ব্যবহৃত নিম্নমানের খোয়া তুলে ট্রলিতে ভরে তা অপসারণ করছেন।
জানা গেছে, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসনের আওতায় কয়রা ইউপি থেকে সূতিবাজার সড়কে (চেইনেজ- ০০২৩২৫ মি.) ৮৮ লাখ টাকা বরাদ্দে মেরামত কাজটি পান ঠিকাদার মো. জাহাঙ্গীর আলম। উপজেলা প্রকৌশলী ও উপসহকারী প্রকৌশলী সরজমিন গিয়ে দেখতে পান, সড়কের কিছু অংশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। তাৎক্ষণিক উপজেলা প্রকৌশলী রাস্তা থেকে ওই সব নির্মাণসামগ্রী অপসারণ করে স্পেসিফিকেশন মোতাবেক খোয়া ব্যবহার করে দ্রুত কাজ বাস্তবায়ন করার জন্য মৌখিক ও লিখিত নির্দেশ দেন। সোমবার সরজমিন সাইটে গিয়ে দেখা যায়, ঠিকাদার ও অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে শ্রমিকরা নির্মাণাধীন সড়ক থেকে নিম্নমানের সামগ্রী অপসারণ করে সেখানে মানসম্পন্ন মালামাল সরবরাহ করছেন। রাস্তার কিছু অংশে ভুলবশত নিম্নমানের সামগ্রী ব্যবহৃত হয়েছে বলে দুঃখ প্রকাশ করে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মো. জাহাঙ্গীর আলম বলেন, অফিসের নির্দেশ মোতাবেক কর্মকর্তাদের উপস্থিতিতে রাস্তা থেকে নির্মাণসামগ্রী তুলে নিয়ে মানসম্পন্ন সামগ্রী সরবরাহ করেছি। দ্রুত প্রকল্পের কাজ শেষ করা হবে। ভবিষ্যতে এ ধরনের ভুল হবে না বলেও অঙ্গীকার করেন ঠিকাদার।
ব্যবহৃত নিম্নমানের সামগ্রী দ্রুত অপসারণ করায় পরিদর্শন কর্মকর্তাসহ উপজেলা প্রকৌশলী মুহা. দারুল হুদা সন্তোষ প্রকাশ করে বলেন, প্রাক্কলন অনুযায়ী প্রকল্প সম্পন্ন করতে হবে। কোনো প্রকার অনিয়ম মেনে নেয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়