স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

গ্রাহকের অর্থ আত্মসাৎ : ছেলেসহ ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্সের এমডি রিমান্ডে

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্রাহকের অর্থ আত্মসাতের মামলায় এবার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক পরিচালক শিল্পপতি এমএ খালেক এবং তার ছেলে রুবায়াত খালেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার আদালতে আসামিদের হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় দায়েরকৃত অর্থ আত্মসাতের মামলাটি সুষ্ঠু তদন্তের জন্য ১৫ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ আসামিদের প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া গত রবিবার ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামকে তৃতীয় দফায় চার দিনের রিমান্ডে নেয়া হয়। এর আগে, চলতি সেপ্টেম্বর মাসের শুরুর দিকে গ্রাহকের ৮০০ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। মামলার পর ওই তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্তে উঠে আসে, বিভিন্ন ব্যাংকে রাখা কোম্পানির আমানতের বিপরীতে অবৈধ ঋণ সুবিধা নিয়ে ৪২১ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন পরিচালক এমএ খালেক। এর বাইরে স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অবৈধ বিনিয়োগ ও ঋণের মাধ্যমে কোম্পানির ৬৫৯ কোটি টাকা পাচার করেছেন নজরুল, এমএ খালেক, তার ছেলে রুবায়াতসহ অন্যান্য পরিচালক। এছাড়া কোম্পানির কর্মচারীদের নামে দুটি সমবায় সমিতি বানিয়ে আরও ১৯১ কোটি টাকা আত্মসাৎ করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়