স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

‘গল্প ভালো লাগলে সব কষ্ট দূর হয়ে যায়’

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অভিনেতা মামনুন হাসান ইমন। ২০০৭ সালে তৌকির আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’র মাধ্যমে সিনেমায় পথচলা শুরু। গত ১৬ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘বীরত্ব’। মুক্তির পর থেকেই দর্শকদের কাছ থেকে প্রশংসা অর্জন করেছে তার চরিত্রটি। সাম্প্রতিক কাজসহ নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন
আর এস সৈকত
‘বীরত্ব’ সিনেমায় ডাক্তার রাজু চরিত্রটি কেমন উপভোগ করেছেন?
শুটিংয়ের সময় থেকেই চরিত্রটির প্রতি আমার দুর্বলতা ছিল, যে চরিত্রটি মানুষ পছন্দ করবে এবং হয়েছেও তাই। দর্শক যখন হল থেকে বের হয়েছে তখন চরিত্রটির প্রেমে, বীরত্বে যে পরিমাণ মুগ্ধতা প্রকাশ করেছে, যেটা আমার কাছে খুব ভালো লেগেছে। অনেকেই প্রশংসা করেছেন, তারা বলেছেন আপনাকে ইমন নয়, ডাক্তার রাজুই মনে হয়েছে। এসবই আমার চরিত্রের সার্থকতা।

হলে গিয়ে দর্শকদের সঙ্গে সিনেমাটি দেখেছেন?
চিত্রামহল, সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, মিরপুর সনি স্কয়ার, আনন্দ সিনেমা হলে গিয়েছিলাম। আরো কয়েকটি হলে যাব। 

হল থেকে কেমন সাড়া পাচ্ছেন?
অসাধারণ সাড়া পাচ্ছি। প্রত্যেকটি হলে দর্শকদের ভিড় ছিল। তারা আমাদের সিনেমা ও চরিত্র পছন্দ করেছে, সিনেমার পাশাপাশি চরিত্রটা পছন্দ করলে আরো বেশি ভালো লাগে। 

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল? 
অভিজ্ঞতা খুব ভালো ছিল। আসলে গল্প যখন ভালো লেগে যায় সব কষ্টই তখন দূর হয়ে যায়। আমরা আনন্দ নিয়েই কাজ করেছি। দৌলতদিয়া যৌনপল্লীর মানুষের সঙ্গে মিশেছি। তারা আমাকে সত্যিকার ডাক্তার ভেবে পরামর্শ চেয়েছিলেন, তখন বলি যে আমি সত্যিকার ডাক্তার নই, তবে ভালো ডাক্তার দেখিয়ে নিয়েন। এছাড়া রাজবাড়ীর মিষ্টি, ফরিদপুরের তেঁতুলতলার মিষ্টি খেয়েছি। এককথায়, পুরো জার্নিটাই অসাধারণ ছিল। 

গল্পপ্রধান সিনেমায় চরিত্র ফুটিয়ে তোলা কতটা চ্যালেঞ্জের?
আসলে এই সিনেমায় গল্পের পাশাপাশি চরিত্রও বেশ গুরুত্বপূর্ণ ছিল। এটা চ্যালেঞ্জিং হলেও একই সঙ্গে দুটোই পছন্দ হলে ভালো লাগা কাজ করে। তবে যদি আমি ডেডিকেশন, পরিশ্রম ও সময় দিয়ে কাজটা করতে পারি, এটা সম্ভব। যেমন বীরত্বে আমি পুরোটা সময় ডাক্তার রাজু হয়ে ওঠার চেষ্টা করেছি, একজন ডাক্তারের সামগ্রিক আচরণগুলো মাথায় রেখে আমার চরিত্রটা করার চেষ্টা করেছি। আর বাস্তবতা থেকেই আমি শিখি, সে অনুযায়ী চরিত্রের মতো হয়ে ওঠার চেষ্টা করেছি। 

সামনে আর কী কী কাজ আসছে?
সামনে কাগজ ‘দ্য রাইটার’ নামে একটি সিনেমা আসছে যেখানে আমি একজন বিখ্যাত রাইটারের ভূমিকায় অভিনয় করেছি। ‘কানামাছি’ নামে আরেকটি ফিল্ম আসছে। আরো কিছু কাজের কথাবার্তা চলছে। তবে ওয়েব বা সিনেমা যে মাধ্যমেই কাজ করি, গল্প-চরিত্র ভালো হলেই কাজ করব তানা হলে মানুষের কাছে পৌঁছানো যায় না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়