স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

আখাউড়ায় ৬০ রিং ও ৫ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : আখাউড়ায় তিতাস নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ৬০টি চায়না রিং জাল ও প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জনসম্মুখে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। গতকাল সোমবার সকালে পৌর শহরের বড় বাজার নৌকা ঘাটে এসব অবৈধ জাল পোড়ানো হয়। এ সময় দেশীয় মাছ সংরক্ষণ ও কারেন্ট জালের খারাপ দিকগুলো নিয়ে জেলেদের সঙ্গে আলোচনা করে মৎস্য কর্মকর্তারা।
উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, সোমবার ভোরে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয় থানা পুলিশের সহযোগিতায় উপজেলার তিতাস নদীসহ আশপাশের জলাশয়ে অভিযান পরিচালনা করে। এ সময় পানির নিচে পেতে রাখা ৬০টি ক্ষতিকর চায়না জাল ও প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম, আখাউড়া থানার সহকারী পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান প্রমুখ। তিনি আরো জানান, উদ্ধারকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। আখাউড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান জলেন, মৎস্য সম্পদ বাঁচাতে নদী ও জলাশয়ে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে থাকি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়