হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

৬ বছর পর কালীগঞ্জ আ.লীগের সম্মেলন, তৃণমূলে উৎসব

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঞ্জুরুল ইসলাম মঞ্জু, কালীগঞ্জ (লালমনিরহাট) থেকে : কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ ছয় বছর পর উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলন ঘিরে চলছে সাজ সাজ রব। তৃণমূল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ। সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। সাধারণ সম্পাদক বিজয় কুমার রায় গত বছরের ৩ অক্টোবর মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন চলবলা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।
সমাজকল্যাণমন্ত্রীর নির্বাচনী এলাকা এবং এই উপজেলায় তার নিজ বাড়ি হওয়ায় নতুন করে শুরু হয়েছে ব্যাপক জল্পনা-কল্পনা। তিনি নিজেই সভাপতি হিসেবে বহাল থাকবেন নাকি আসবে নতুন মুখ। অথবা ভারমুক্ত হবেন মিজানুর রহমান মিজু নাকি তার বদলে অন্য কেউ। এ ছাড়া অন্য পদগুলোতে কারা আসবেন আর কারা চলে যাবেন তা নিয়েও চলছে নানা বিশ্লেষণ। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের নতুন কমিটি গঠন শেষ হয়েছে। তবে শেষ পর্যন্ত কী হবে তা দেখার জন্য অপেক্ষা মাত্র চার দিন।
আগামী ২২ সেপ্টেম্বর বেলা ২টায় কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা বলেন, কালীগঞ্জ ও আদিতমারী এলাকাবাসীর আশা-ভরসা এবং আস্থার ঠিকানা নুরুজ্জামান আহমেদ। তার সুচিন্তিত মতামত এবং দূরদর্শী সম্পন্ন নেতৃত্বের কারণে এই উপজেলায় বিরোধী শিবির তেমন একটা সুবিধা করতে পারেনি। আগামী সম্মেলনে নুরুজ্জামান আহমেদসহ যারা নতুন নেতৃত্বে আসবেন তারা দলকে আরও গতিশীল এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভূমিকা রাখবেন বলে আশা করছি।
কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু বলেন, দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। ইতোমধ্যে সব প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করছি, সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে এবারের সম্মেলন অনুষ্ঠিত হবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, কালীগঞ্জ উপজেলার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় এই উপজেলায় বিভিন্ন অবকাঠামোসহ নানা ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও যেন এই ধারা অব্যাহত থাকে এজন্য আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমের যে গতিশীলতা রয়েছে তা যেন অব্যাহত থাকে। তৃণমূল নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী সব অপশক্তিকে রুখে দিতে আমরা প্রস্তুত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়