হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

স্পিকার : সাজেদা চৌধুরীকে জাতি চিরকাল স্মরণ করবে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগীর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সুদীর্ঘ পথচলা। ’৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর ক্রান্তিলগ্নে, এক-এগারোর সংকটময় সময়ে সৈয়দা সাজেদা চৌধুরীর ভূমিকার জন্য জাতি চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।
গতকাল রবিবার জাতীয় সংসদের এলডি হল প্রাঙ্গণে আয়োজিত প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কুলখানি উপলক্ষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি। স্পিকার বলেন, বাংলাদেশের সব আন্দোলন-সংগ্রামে সৈয়দা সাজেদা চৌধুরীর অনবদ্য ভূমিকা জাতি দেখেছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান সবাই চিরকাল মনে রাখবে।
দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, সংসদের সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাজেদা চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তার ছেলে আয়মান আকবর, সাজেদ আকবর, শাহদাব আকবর এবং কন্যা মাহরুখ আকবর রহমান মায়ের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়