হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সমন্বয় সভা

পাবনা প্রতিনিধি : পাবনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন- পাবনা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজ আকতার, সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফয়সাল আহমেদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান রহমান মণ্ডল, বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ চন্দ্র প্রমুখ।

টিয়া পাখি অবমুক্ত

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়া উপজেলা ভূমি কার্যালয়ের সামনে উদ্ধারকৃত ৪টি টিয়া পাখি গতকাল রবিবার অবমুক্ত করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসান ইমাম, সাংবাদিক ও পরিবেশ কর্মী খান মো. শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী হাবিব প্রামাণিক ও জুয়েল রানা প্রমুখ। চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, শনিবার রাতে শহরের মহেশচন্দ্রপুর এলাকার একটি পাখি কেনাবেচার দোকান থেকে খাঁচায় বন্দি ৪টি দেশি টিয়া পাখি উদ্ধার করা হয়। পরে পাখিগুলোকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অবমুক্ত করা হয়েছে।

উন্নয়ন কমিটির সভা

ফরিদপুর শহর প্রতিনিধি : জেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে জেলার সার্বিক উন্নয়ন বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাসলিমা আলী, সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা ও সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মণ্ডল প্রমুখ।

বর্ধিতসভা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মঠবাড়িয়ায় আ.লীগের বর্ধিতসভা গতকাল রবিবার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধ এ কে এম এ আউয়াল। সভায় মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন পলাশের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- পিরোজপুর জেলা আ.লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাকিম হাওলাদার, আ.লীগ কেন্দ্রেীয় উপদেষ্টা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না ও পিরোজপুর পৌর মেয়র হাবিবুর রহমান মালেক প্রমুখ।

সাঁতার প্রতিযোগিতা

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : রাজাপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার জেলা ক্রীড়া অফিসের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনির উজ্জামান প্রধান অতিথি থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জিয়া হায়দার খান, রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায়, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম খান। মাধ্যমিক পর্যায়ে উপজেলার বিভিন্ন স্কুল থেকে ৪৫জন ছাত্র-ছাত্রী সাঁতার প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুদান বিতরণ

কাগজ প্রতিবেদক, নাটোর : জেলায় ২০ জন দুস্থ অসুস্থ মানুষ চিকিৎসার জন্য পেলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক। গত শনিবার শহরের কাঁন্দিভিটার নিজ বাসভবনে নাটোর ও নলডাঙ্গা এলাকার দুস্থ অসুস্থ মানুষের চিকিৎসার জন্য এই অনুদানের চেক বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল্লা আল সাকিব বাকী, জেলা আওয়ামী লীগের সাবেক উপদপ্তর সম্পাদক আকরামুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

সচেতনতা সভা

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি : খোকসা মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোরগ্যাং, সা¤প্রদায়িকতা ও সাইবার ক্রাইম প্রতিরোধে সচেতনতামূলক স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার দুপুরে খোকসা সরকারি কলেজ চত্বরে উপজেলা অডিটরিয়ামে কমিউনিটি পুলিশিং সভায় সভাপতিত্ব করেন খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান। প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া পুলিশ সুপার খায়রুল আলম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস। এছাড়া বক্তব্য রাখেন খোকসা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ফজলুল হক, খোকসা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিলাল উদ্দিন, কমিউনিটি পুলিশিংয়ের উপজেলা সভাপতি আরিফুল আলম তসর প্রমুখ।

পোনা অবমুক্ত

কাগজ প্রতিবেদক, নাটোর : উত্তরা গণভবন লেকসহ বিভিন্ন সরকারি জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। গতকাল রবিবার উত্তরা গণভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল্লা আল সাকিব বাকী, জেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসা. আয়েশা খাতুনসহ কর্মকর্তারা। এই কর্মসূচির আওতায় সদর উপজেলার ১২টি সরকারি জলাশয়ে ৩৩৮ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়।

অগ্নিনির্বাপণ মহড়া

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘিতে ফায়ার সার্ভিস স্টেশনের উদ্যোগে জনসচেতনতা মূলক অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় এই মহড়া প্রদর্শন করেন আদমদীঘি ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা। মহড়ায় বসতবাড়ি কিংবা শিল্প প্রতিষ্ঠানে আগুন লাগলে তৎক্ষণিক কি কি ব্যবস্থা নেয়া প্রয়োজন ও আগুন দ্রুত নিভানোর কৌশল প্রদর্শন করা হয়। আদমদীঘি ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার রেজাউল ইসলাম জানান, যে কোনো স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনের মোবাইল ফোন নাম্বারে জানানোর জন্য সর্বস্তরের মানুষকে আহ্বান জানান। এই প্রদর্শিত মহড়া বহুসংখ্যক মানুষ উপভোগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়