হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

ফোনালাপের অডিও ভাইরাল : সাংবাদিকের থানায় প্রবেশে ওসির নিষেধাজ্ঞা!

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : ‘যদি প্রমাণ করতে পারেন সংবাদ সম্মেলন করেন। প্রমাণ করতে না পারলে আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমি ভাইস্যা আসছি, রংপুর থেকে আসছি। এসব ফাইজলামি বাদ দেন। আপনি আর থানায় আসবেন না।’ ক্ষমতা দেখিয়ে এক সাংবাদিকের উদ্দেশ্যে এভাবেই কথাগুলো বলেছেন রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন। সম্প্রতি এমন এক অডিও ক্লিপ ভাইরাল হয়েছে।
জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর ল²ীপুরের রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির সভাপতি এবং ডেইলি অবজারভার ও আমাদের নতুন সময় পত্রিকার প্রতিনিধি রিয়াজ মাহমুদ বিনুকে উদ্দেশ্য করে কথাগুলো বলেছেন ওসি মো. আলমগীর হোসেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে গত শুক্রবার উপজেলায় কর্মরত সাংবাদিকরা এক বৈঠক করেন।
ওই সময় বৈঠকে রিয়াজ মাহমুদ বিনু জানান, গত ১১ সেপ্টেম্বর রামগতির চরপোড়াগাছা ইউনিয়ন থেকে অস্ত্রসহ ইব্রাহিম নামে এক যুবককে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় খবর হয়। এ ঘটনার দুইদিন পর অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করতে চায় ইব্রাহিমের পরিবার। এ খবর পেয়ে রামগতি থানার ওসি সাংবাদিক ইউনিটির সভাপতি রিয়াজ মাহমুদ বিনুর মোবাইলে কল করে ওইসব কথা বলেন। ওসির এমন কথার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিকরা বলেন, ‘জনগণের সেবক হয়ে একজন সরকারি চাকরিজীবী এমন আচরণ করতে পারেন না। একজন সাংবাদিক নেতার সঙ্গে এমন আচরণ করা হলে সাধারণ মানুষের সঙ্গে তিনি কী করেন? যে কোনো ব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা স্বাভাবিক ঘটনা। এ নিয়ে ওসির হস্তক্ষেপ মোটেই কাম্য নয়।’ বিভিন্ন সূত্রে জানা গেছে, রামগতি থানায় যোগদানের আগে ওসি আলমগীর হোসেন কমলনগর উপজেলার হাজিরহাট পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ছিলেন। পরবর্তীতে ওসি হয়ে তিনি রামগতি থানায় যোগদানের পর থেকে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করছেন। এ ছাড়াও রামগতির বিভিন্ন মাছঘাট ও সিএনজি স্ট্যান্ড থেকে সোর্সের মাধ্যমে তার চাঁদা তোলার বিষয়টি নিয়েও রয়েছে গুঞ্জন। রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘সাংবাদিক রিয়াজ মাহমুদ বিনু সাহেবের বাড়ি আমাদের থানার পাশে। আমার সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। তাই আবেগের বসে তাকে আমি দু-চারটি কথা বলেছি।’ এ বিষয়ে ল²ীপুর জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, ‘সাংবাদিকের সঙ্গে একজন পুলিশ কর্মকর্তার এমন আচরণের বিষয়টি দুঃখজনক। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়