হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পরীক্ষার্থী বহিষ্কার

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি : বাকেরগঞ্জে দাখিলের গণিত বিষয়ের পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গত শনিবার সকালে বাকেরগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল পরিদর্শনে গিয়ে দুই শিক্ষার্থীকে নকল করার অভিযোগে বহিষ্কার করেন। ইউএনও বলেন, নকল করার দায়ে দুজনকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষাখাতে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এবং শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে উপজেলা প্রশাসনের নকল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

গাঁজাসহ আটক ২

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘিতে এক কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার বিকালে আদমদীঘির রক্তদহ বিল এলাকার বেইলি ব্রিজের রাস্তার উপর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- নওগাঁ সদরের ইকরকুড়ি গ্রামের ছবেদ আলীর ছেলে আনারুল হক অনন্দ (৫৮) ও ছাতিয়ানগ্রাম ঘোষপাড়ার সেলিম হোসেনের ছেলে মমিদুল ইসলাম (৩৩)। এ ব্যাপারে আদমদীঘি থানায় মাদক আইনে মামলা হয়েছে। পুলিশ জানায়, গত শুক্রবার বিকালে উপজেলার রক্তদহ বিল বেইলি ব্রিজ এলাকায় গাঁজা বেচাকেনা চলছে- এমন সংবাদের ভিক্তিতে থানার উপ-পরিদর্শক প্রদীপ কুমার অভিযান চালিয়ে আনারুল হক আনন্দ ও মমিদুল ইসলাম নামের দুই মাদক ব্যবসায়ী আটক করে এক কেজি গাঁজা জব্দ করেন। থানার ওসি রেজাউল করিম বলেন, আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

চালকদের প্রশিক্ষণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : সিএনজি, অটোরিকশা ও থ্রি-হুইলার চালকদের ট্রাফিক আইন মেনে চলার লক্ষ্যে ক্ষেতলালে চার দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকাল ৯টায় উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদের সভাপতিত্বে এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান, থানার ওসি রওশন ইয়াজদানী, স্থানীয় সরকারের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক জোব্বার হোসেনসহ প্রশিক্ষণের প্রথম দিনে অংশগ্রহণকারী অর্ধ-শতাধিক সিএনজি, অটোরিকশা ও থ্রি-হুইলার চালক উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : দক্ষ যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে যুব উদ্যোক্তা, যুব সংগঠক ও প্রশিক্ষণার্থীদের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলা নির্বাহী অফিসার পূবন আখতারের সভাপত্বিতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) আ: হামিদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উত্তম কুমার রায়, উপজেলা চেয়ারম্যান (ভারপাপ্ত) মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল প্রমুখ। মতবিনিময় সভা শেষে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের যায়গা ঘুরে দেখেন।

জরিমানা

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জের গোলাপগঞ্জ বাজারে দুটি দোকানে নকল বিড়ি বিক্রি জব্দ করে ধ্বংস করা হয়েছে । এ অপরাধে ঝিলিক স্টোর ও চন্দনা স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গ্যাস ও চালের মূল্য তালিকা না থাকায় শ্যামল ট্রেডার্সকে ৩০০০ টাকা ও মোমর ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ রুনি অভিযান পরিচালনা করেন।

চক্ষু ক্যাম্প

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুমারখালীতে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। কুমারখালী অন্ধ কল্যাণ সমিতি ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে গরিব অসহায় ও দুস্থ রোগীদের সহায়তায় এ চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। গতকাল রবিবার সকাল সাড়ে ৮টায় খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকেরা রোগী দেখেন। দিনব্যাপী এই চক্ষু চিকিৎসা ক্যাম্পে সাড়ে ৩০০ ছানি রোগী বাছাই করা হয়েছে। বাছাইকৃত রোগীদের খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালে নিয়ে বিনামূল্যে ছানি অপারেশন করে লেন্স সংযোজন করা হবে। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কুমারখালী অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রফিক বিশ্বাস ও সাংবাদিক হাবীব চৌহান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়