হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

উমেশকে নিয়ে ভাবছেন না রোহিত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। তবে তার আগে করোনা ভাইরাস রোহিত শর্মাদের পরিকল্পনায় পানি ঢেলে দিয়েছে। অজিদের বিপক্ষে খেলতে গত পরশু মোহালিতে পৌঁছেছে টিম ইন্ডিয়া। তাদের সঙ্গে ভারতীয় তারকা পেসার মোহাম্মদ শামি ছিলেন না। তিনি মোহালিতে পা রাখার আগেই করোনা পরীক্ষা করা হয়। এরপর জানা যায়, শামি করোনা আক্রান্ত। ফলে তার বদলে পেসার উমেশ যাদবকে দলে ডেকেছে ভারত। এরপর নানা গুঞ্জন শুরু হয় ভারতীয় ক্রিকেট পাড়ায়। তবে গতকাল সংবাদ সম্মেলনে শামির বদলে উমেশকে নিয়ে ভাবছেন না অধিনায়ক রোহিত। তিনি বলেন, শামির মতো উমেশও দীর্ঘ দিন ধরে বোলিং করছেন। কোন ফরম্যাটের দলে ওরা সুযোগ পেল, সেটা নিয়ে বিশেষ ভাবনাচিন্তা করতে হয় না। ওরা যে সংস্করণে খেলেছেন সেখানেই নিজেদের প্রমাণ করেছেন। তাদের দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে নতুন কোনো বোলার নিলে আমাকে ভাবতে হত। তবে উমেশ-শামির মতো ক্রিকেটার ফিট থাকলে যে কোনো মুহূর্তে ওদের দলে নেয়া হতে পারে। তাদের ছন্দের দিকে বিশেষ তাকানোর দরকার নেই। আমরা সবাই দেখেছি আইপিএলে উমেশ কত ভালো বল করেছে। তাই মনে হয়, আমাদের দলের সঙ্গে মানিয়ে নিতে পারবে সে। বেশি আলোচনা করার দরকার পড়েনি। বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা অনেক ক্রিকেটারকে সুযোগ দিয়েছি। এবার কী ভাবে সামনের দিকে এগোতে চাই, সে সম্পর্কেও স্পষ্ট ধারণা হয়েছে আমাদের।
এছাড়া প্রথম টি-টোয়েন্টি শেষে ২৩ সেপ্টেম্বর নাগপুরে এবং ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের পরবর্তী দুই ম্যাচ।
এদিকে ৩৪ বছর বয়সী উমেশ অনেকদিন পর ডাক পেলেন ভারতের টি- টোয়েন্টি দলে। জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। ওয়ানডে খেলেছেন ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। পরে দলে জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামিদের প্রভাবে আর জায়গা মিলেনি। তবে স¤প্রতি ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করছেন উমেশ। গত আইপিএলে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন।
মিডলসেক্সের হয়ে কাউন্টিতেও দারুণ পারফর্ম করেছেন অভিজ্ঞ পেসার। ৭টি লিস্ট ‘এ’ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট। তাই শামির বদলি হিসেবে তাকে অন্তর্ভূক্ত করতে বেশি ভাবতে হয়নি নির্বাচকদের। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে শামি, উমেশের কেউই জায়গা পাননি। কিন্তু শামি আছেন রিজার্ভ হিসেবে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে দারুণ কিছু করে নির্বাচকদের নজরে আসার সুযোগ ছিল শামির। কিন্তু করোনা সেই সুযোগ তাকে দিল না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়