মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে। মাঝে একদিন বিরতি দিয়ে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা গতকাল আবারো ৩শ ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, গতকাল শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৩৮১ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এ সময় মৃত্যু হয়েছে দুজনের।
এদিকে গতকাল রাজধানীর এক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত ১০/১২ হাজার মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে এসেছে। এর বাইরেও অনেক রোগী হাসপাতালে আসেনি, সব মিলিয়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আরো অনেক বেশি হতে পারে। সবাইকে তাই সচেতন হতে হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার ১৬৪ জন, বৃহস্পতিবার ৩৯৫ জন, বুধবার ৩৮৯ জন, মঙ্গলবার ৩৫৩ জন, সোমবার ৩৪৫ জন, রবিবার ৩৬০ জন, শনিবার ২৯৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ভর্তি ৩৮১ জন রোগীর মধ্যে ৩০২ জন ঢাকার এবং ৭৯ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৪৯৩ জন। এর মধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১ হাজার ১০৩ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৩৯০ জন ভর্তি আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়