মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

স্বাস্থ্যমন্ত্রী : ৩ অক্টোবরের পর করোনা টিকার ১ম ডোজ বন্ধ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার আবারো বিশেষ টিকা ক্যাম্পেইনের আয়োজন করতে যাচ্ছে। যারা এখনো পর্যন্ত টিকার ১ম ও ২য় ডোজ নেননি তাদের জন্য আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই ক্যাম্পেইন করা হবে। এছাড়া আগামী ৩ অক্টোবরের পর দেশে টিকার ১ম ডোজ দেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।
গতকাল শনিবার ‘৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রমবিষয়ক জাতীয় এডভোকেসি ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান মন্ত্রী। দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো যারা ১ম ও ২য় ডোজ নেননি, তাদের জন্য আমরা আরেকটি বিশেষ টিকা ক্যাম্পেইনের আয়োজন করতে যাচ্ছি। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে এই ক্যাম্পেইন শুরু হবে। চলবে ৩ অক্টোবর পর্যন্ত। এ সময়ে ১ম ডোজে বাদ পড়া ৩৩ লাখ এবং ২য় ডোজে বাদ পড়া ৯৪ লাখ মানুষকে টিকার আওতায় আনার পরিকল্পনা করছে সরকার।
জাহিদ মালেক বলেন, ৩ অক্টোবরের পর আমরা আর ১ম ডোজ দিতে পারবো না। ২য় ডোজও দেয়া আমাদের জন্য কঠিন হয়ে যাবে। কারণ তখন হয়তো আমাদের কাছে ১ম ও ২য় ডোজের জন্য টিকা থাকবে না। যেগুলো থাকবে সেগুলোর মেয়াদও শেষ হয়ে যাবে। যারা এখনো ১ম, ২য় ও বুস্টার ডোজ (৩য়) নেননি, তারা দ্রুত নিয়ে নিন। অক্টোবরের পর থেকে টিকা নাও পেতে পারেন।
শিশুদের টিকাদান প্রসঙ্গে মন্ত্রী বলেন, ১০ লাখ শিশুকে টিকা দেয়া হয়েছে। আমাদের এখনো সোয়া ২ কোটি শিশুকে টিকা দিতে হবে। তার মানে ৪ কোটির বেশি টিকা এখনো প্রয়োজন। আমরা মাত্র শুরু করেছি। শিশুদের টিকা কার্যক্রম আরো অনেক বাকি আছে। ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) জেলা-উপজেলা পর্যায়ে টিকাদান কর্মসূচি আগামী ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়