মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

সভায় নেতাদের অভিযোগ : চট্টগ্রামের উপসহকারী কৃষি কর্মকর্তারা বদলি আতঙ্কে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের উপসহকারী কৃষি কর্মকর্তারা বদলি আতঙ্কে রয়েছেন বলে অভিযোগ করেছেন ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের চট্টগ্রাম অঞ্চলের নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত নিদের্শনা ‘এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। সব অনাবাদী জমি চাষের আওতায় আনতে হবে’ শীর্ষক এক আলোচনা সভায় তারা এই অভিযোগ করেন। গতকাল শনিবার দুপুরে নগরীর দেওয়ান হাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হর্টি কালচার সেন্টার ডিপ্লোমা কৃষিবিদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, উপসহকারী কৃষি কর্মকর্তারা যখন প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, ঠিক তখন কৃষি সম্পসারণ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালকের নেতৃত্বে একটি চক্র বদলি বাণিজ্য করে কৃষি উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। চক্রটি কৃষিমন্ত্রীর ঘোষিত নির্দেশনা অমান্য করে নিজ জেলা থেকে দক্ষ উপসহকারী কৃষি কর্মকর্তাদের অন্য জেলায় বদলি করছে এবং অর্থের বিনিময়ে সেখানে অন্যদের পদায়ন করছে। যা প্রধানমন্ত্রী ও কৃষিমন্ত্রীর নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন। এতে কৃষি উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। বদলি আতঙ্ক থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রী, কৃষিমন্ত্রী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
ইনস্টিটিউশনের অঞ্চল কমিটির সভাপতি যদু নাথ দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, চট্টগ্রামের সভাপতি মো. জাহাঙ্গীর আলম। এছাড়া বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি মো. শহীদুল ইসলাম, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, চট্টগ্রাম অঞ্চলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক কাদেরী, অর্থ সম্পাদক মো. বেলাল উদ্দিন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান। সভা সঞ্চালনা করেন পটিয়ার উপসহকারী কৃষি কর্মকর্তা মো. সেলিম। এতে জেলা ও উপজেলা হতে আগত বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়