মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

ম্যানসিটির কাছে পাত্তাই পেল না উলবারহ্যাম্পটন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল উলবারহ্যাম্পটনকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। গোল পেয়েছেন জ্যাক গ্রিলিশ, আর্লিং হলান্ড এবং ফিল ফোডেন। ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে একের পর এক গোল করেই যাচ্ছেন হলান্ড। ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় পেপ গর্দিওলার দল। তবে প্রথম গোলটি অবশ্য হলান্ডের পা থেকে আসেনি। বাঁশি বাজার ৫৫ সেকেন্ডের মাথায় মাঠের ডান প্রান্ত থেকে কেভিন ডি ব্রুইনার অসাধারণ এক ক্রসে পা ছুঁইয়ে বল জালে জড়ান জ্যাক গ্রিলিশ। প্রমিয়ার লিগের এবারের আসরে এটাই প্রথম গোল তার। পাঁচ মিনিট পর আবারো উলভারহ্যাম্পটনের জালে বল জড়ান রদ্রি। তবে লক্ষ্যভেদ করার আগ মুহূর্তে তাদের গোলরক্ষককে রদ্রি ফাউল করায় গোল বঞ্চিত হয় সিটি। হলান্ডের গোল পেতেও খুব একটা সময় নিতে হয়নি। ম্যাচের ১৬ মিনিটের মাথায় বেনার্দো সিলভার থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন এই ফরওয়ার্ড। এরই সঙ্গে প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে গোল করার কীর্তি গড়লেন এই নরওয়েজ স্ট্রাইকার। ওয়েস্ট হ্যামের বিপক্ষে আসরের প্রথম ম্যাচে জোড়া গোল করার পর তৃতীয় রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের জালে বল পাঠান একবার। আর গত রাউন্ডে সাবেক দলের বিপক্ষে এক গোল করার পর এবার করলেন একটি। প্রিমিয়ার লিগে ৭ ম্যাচে এটি তার ১১ নাম্বার গোল। এর আগে আগস্ট মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হন হলান্ড। আগস্টে ৫ ম্যাচে দুই হ্যাটট্রিকসহ করেছেন ৯ গোল।
ম্যাচের ৩৩তম মিনিটের মাথায় জ্যাক গ্রিলিশকে অবৈধভাবে বাধা দিয়ে সরাসরি লালকার্ড দেখেন কলিনস। ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ম্যানসিটি। দ্বিতীয়ার্ধের শুরুতে খেলার গতি আরো বাড়িয়ে দেয় সিটিজেনরা। ৬৯ মিনিটে ডি ব্রুইনার পাসে দারুণ এক ফ্লিকে গোলটি করেন ফিল ফোডেন।
৩-০ গোলে এগিয়ে যায় তারা। লিগের ২১৭ ম্যাচে ১৫০ গোলের সঙ্গে নিজের নামটি জড়িয়ে নিলেন ডি ব্রুইনা। ১৫০টি গোলের মধ্যে নিজে করেছেন ৫৮টি, ৯২টি করিয়েছেন সতীর্থদের দিয়ে। ম্যাচের ৭০তম মিনিটে রানি দ্বিতীয় এলিজাবেথকে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটের জন্য খেলা বন্ধ রেখে সবাই উঠে দাঁড়িয়ে হাততালি দেয়। রানি ৭০ বছর সিংহাসনে ছিলেন বলেই ম্যাচের ওই সময়ে শ্রদ্ধা জানানো হয়।
ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে পাল্লা দিয়ে এগুচ্ছে আর্সেনাল। এই ম্যাচ জয়ের ফলে শীর্ষে উঠেছে ম্যানসিটি। ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। আর ১ ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। আজকের ম্যাচে বেনফিকাকে হারাতে পারলেই আবারো শীর্ষে উঠবে আর্সোনাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়