মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

মেসিকে নিয়ে পিএসজির দীর্ঘমেয়াদি ভাবনা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : একবছর আগে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন বর্তমান সময়ের অন্যতম ফুটবল তারকা লিওনেল মেসি। দুই বছরের চুক্তিতে তাকে দলে নেয় ফরাসি ক্লাবটি। আগামী জুনে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি শেষ আর্জেন্টাইন অধিনায়কের। তবে মেসিকে দীর্ঘমেয়াদি পরিকল্পনায় রেখেছে পিএসজি কর্তৃপক্ষ। অন্যদিকে এমবাপ্পে নেইমারকে ক্লাবছাড়া করতে চাননি বলে জানিয়েছেন পিএসজি কর্মকর্তারা।
মেসি পিএসজিতেই থাকবেন এমন গুঞ্জন শোনা যাচ্ছিল আগে থেকেই। অবশেষে পিএসজির ক্রীড়া পরিচালক লুইস ক্যাম্পোস জানিয়ে দিলেন মেসিকে ধরে রাখার কথা। মেসিকে ধরে রাখার জন্য ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে পিএসজি। পিএসজিতে যোগ দেয়ার প্রথম মৌসুমে তেমন ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি বার্সেলোনার এই সাবেক তারকা। তবে চলতি মৌসুমে রয়েছেন দারুণ ছন্দে। সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে করেছেন ৫ গোল। তবে গোল ৮ গোল করিয়েছেন ৩৫ বছর বয়সি এই ফরওয়ার্ড। প্যারিসে তার পরিবারকে স্বাচ্ছন্দ্যে দেখা গেলেও চুক্তি শেষে কী করবেন তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তাকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে সাবেক ক্লাব বার্সেলোনা।
পিএসজির ক্রীড়া পরিচালক লুইস ক্যাম্পোস বলেন, আমি মেসিকে জিজ্ঞেস করেছি সে থাকতে চায় কিনা। আমি তাকে বলেছি, আমি আশা করছি আমি এখানে যতদিন আছি, ততদিন তাকেও পিএসজিতে পাওয়া যাবে। লিওকে নিয়ে আমি বেশ সন্তুষ্ট। তবে মেসির পক্ষ থেকে এই আলোচনার কোন সিদ্ধান্ত জানানো হয়নি। তিনি এখন কাতার বিশ্বকাপ নিয়েই ভাবছেন। কাতার বিশ্বকাপের পর সিদ্ধান্ত নেবেন তিনি আসলে কোথায় যাবেন। এতদিন পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে পিএসজিকে। মেসি পিএসজিতে যোগ দেয়ার পরেই গুঞ্জন ওঠে ক্লাব ছাড়তে পারেন এমবাপ্পে। নানা জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত পিএসজিতেই থাকার সিদ্ধান্ত নেন এই ফরাসি স্ট্রাইকার। তবে রিয়াল মাদ্রিদের অফার ফিরিয়ে দেয়ার পর ক্লাবের সব ক্ষমতা তার হাতে দেয়া হয়েছে বলে গুঞ্জন ওঠে। তখন তিনি নেইমারসহ কয়েকজনকে ক্লাবছাড়া করতে চান এমন খবরও শোনা যায়। তবে এই খবর সঠিক নয় বলে জানিয়েছেন পিএসজি কর্মকর্তারা। এবারের মৌসুমে মেসি-নেইমার-এমবাপ্পে জুটি দারুণ ছন্দে রয়েছে। একসঙ্গে খেলছেন, একসঙ্গে গোল উদযাপন করছেন। তাই বলা যায় প্যারিসে পরিস্থিতি শান্ত হয়ে এসেছে। এ নিয়ে পিএসজির কর্মকর্তারা জানিয়েছিলেন, কিছুই হয়নি। নেইমার ও এমবাপ্পের মধ্যে নাকি কোনো ঝামেলা নেই। দলবদলের মৌসুমে শোনা গিয়েছিল, পিএসজি ছাড়তে চান নেইমার। পিএসজির কর্মকর্তা লুইস কম্পোস জানিয়েছিলেন নেইমার কোথাও যাচ্ছেন না। সংবাদমাধ্যমকে তিনি বলেছিলেন, গত বছর এমবাপ্পে ছিল বিশ্বের সেরা খেলোয়াড়। মেসি মানিয়ে নিচ্ছিল। চোটে ছিল নেইমার। এমবাপ্পে তখন দলের সবাইকে একসূত্রে গেঁথেছে। কিন্তু নেইমার যে খুব ভালো খেলোয়াড়, তাতে কোনো সন্দেহ নেই। আগে তার সম্পর্কে ভুল শুনেছি। সে সময়মতোই অনুশীলনে আসে। দল ও ক্লাবের পরিকল্পনায় আমি নেইমারকে দেখি। নেইমার ও এমবাপ্পে এরপর পিএসজিতে যোগ দেন মেসি। প্যারিসের ক্লাবটিতে যোগ দেয়ার পর মনে করা হয়েছিল ইউরোপে শক্তিশালী হয়েই ফিরবেন তারা। চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরের শুরুটাও করেছে দারুণ। প্রথম ম্যাচে জুভেন্টাসকে ২-১ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ম্যাকাবি হাইফাকেও ৩-১ গোলে হারিয়েছে মেসি-নেইমার-এমবাপ্পেরা।
লিগা ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষেও রয়েছে ক্রিস্তোফ গালতিয়েরের দল। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। আজ রাতে অলিম্পিক লিয়োনের বিপক্ষে মাঠে নামবে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়