মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

বেড়েছে চুরি, ছিনতাই ও বখাটেপনা : আখাউড়ায় আইন শৃঙ্খলার অবনতি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জুটন বনিক, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে : বিদ্যালয়ে যাওয়ার পথে সহপাঠীদের উত্ত্যক্ত ও তাদের ছবি তুলতে দেখে প্রতিবাদ করেন সাদী ও রাকিব। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত খোকন ভূঁইয়া ও রহিম ভূঁইয়া নামে দুই যুবক তাদের ওপর হামলা করে। পরে সাদী ফুটবল খেলার প্র্যাকটিস করতে যাওয়ার সময় আবার হামলার শিকার হন।
বাসায় চলছিল জন্মদিনের আয়োজন। অতিথিদের আনাগোনাও বেশ। ঘরের সামনেই মোটরসাইকেল রাখেন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ আক্তার হোসেন। মিনিট দশেকের ব্যবধানে এসে দেখেন মোটরসাইকেলটি চুরি হয়ে গেছে।
দুটি ঘটনাই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার। গত সপ্তাহে একদিনের ব্যবধানে এ দুটি ঘটনা ঘটে। মোটরসাইকেল চুরির ঘটনাটি পৌর এলাকার রাধানগরের। উত্ত্যক্তের প্রতিবাদ করায় হামলার ঘটনাটি পৌর এলাকার কুমারপাড়া এলাকায়।
বেশ কিছুদিন ধরেই আখাউড়ায় বিদ্যালয়ের সামনে বখাটেপনা, মুহূর্তেই মোটরসাইকেল চুরি, ছিনতাই বেড়ে গেছে। হচ্ছে আরো বিভিন্ন ধরনের অপরাধ। যেন বেপরোয়া অপরাধীরা। পুলিশের অভিযানের মধ্যেও থামছে না এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড।
জেলা সদরসহ অন্য স্থান থেকে নেশা করতে আসাদের ঠেকাতে একটি চেকপোস্ট বসানোর বিষয়ে সাম্প্রতি হওয়া আইনশৃঙ্খলা সভায় আলোচনা হলেও কার্যকর উদ্যোগ এখনো চোখে পড়েনি। যে কারণে ফেনসিডিলসহ অন্যান্য মাদক আনতে দেদার সীমান্তে ছুটে যাচ্ছে সেবীরা।
কুমিল্লা-সিলেট মহাসড়কের তন্তর এলাকায় গত ১২ সেপ্টেম্বর রাতে পিকআপ ভ্যান রেখে বালুবাহী ট্রাক আটকে চালক ও সহযোগীর কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে। অবশ্য পুলিশের অভিযানে ঘটনার সঙ্গে জড়িত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মহিউদ্দিন নগর গ্রামের মো. ইয়াছীন নামে একজন গ্রেপ্তার হয়।
রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের সামনে উত্ত্যক্তের ঘটনা অহরহ ঘটছে। প্রতিবাদ করায় দুজনকে মারধর করা হলে বিষয়টি আলোচনায় আসে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হলে সেটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। সার্বিক অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ মানববন্ধনের ডাক দেয়। তবে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করা হয়।
পুলিশের একটি সূত্র জানায়, মূলত বিভিন্ন মেরামত দোকানের কারিগররা মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত। সম্প্রতি এক কারিগরকে ধরার পর সে জানায় একাই নাকি ৮১টি মোটরসাইকেল চুরি করেছে। তাকে ধরার পরও চুরি না কমায় বিষয়টি তাদের ভাবিয়ে তুলেছে।
আখাউড়া থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, বিদ্যালয়ের সামনে বখাটেপনার বিষয়টি তাদের জানা ছিল না। একটি বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়। অপরাধীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়