মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

নেপালে ভূমিধসে ১৪ জন নিহত নিখোঁজ ১০

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নেপালের পশ্চিমাঞ্চলে তুমুল বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধসে অন্তত ১৪ জন নিহত ও ৭ জন আহত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এছাড়া নিখোঁজ আরো ১০ জনের সন্ধানে দুর্যোগস্থলে উদ্ধার কর্মীরা তল্লাশি চালাচ্ছেন বলে গতকাল শনিবার জানিয়েছেন তারা।
রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় সাড়ে ৪০০ কিলোমিটার পশ্চিমে আচ্ছাম জেলায় এ ভূমিধসে ৫টি ঘর মাটিচাপা পড়েছে; উদ্ধার কর্মীরা কর্দমাক্ত জঞ্জাল সরিয়ে আহত ও মৃতদের উদ্ধার করেছেন বলে পুলিশের মুখপাত্র ধন বাহাদুর কার্কি জানিয়েছেন।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় গণমাধ্যমের ফুটেজে উদ্ধার কর্মীদের হাত দিয়েই কাদাপানি সরিয়ে নিখোঁজদের সন্ধানে মরিয়া তৎপরতা চালাতে দেখা গেছে। নিখোঁজ ১০ জন জঞ্জালের নিচে আটকা পড়েছেন বলে মনে করা হচ্ছে।
কর্মকর্তারা জানান, উদ্ধার পাওয়া আহতদের দ্রুততার সঙ্গে কাছাকাছি একটি হাসপাতালে পাঠানো হয়েছে।
জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলা বর্ষাকালে নেপালের পার্বত্যঞ্চলে প্রায়ই হড়কা বান ও ভূমিধস দেখা যায়। সরকারি হিসাবে চলতি বছর এখন পর্যন্ত আকস্মিক বন্যা ও ভূমিধসে দেশটিতে অন্তত ৪৮ জনের মৃত্যু ও ১২ জন নিখোঁজ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়