মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

নির্মিত হচ্ছে ‘চবি তথ্য কেন্দ্র’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মিত হচ্ছে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথ্য কেন্দ্র’। বিশ্ববিদ্যালয়ের আশির দশকের ২১ ব্যাচের শিক্ষার্থীদের সহযোগিতায় এটি নির্মিত হচ্ছে। এ তথ্য কেন্দ্রের মাধ্যমে চবি বিশ্ববিদ্যালয় সম্পর্কে প্রাথমিক ধারণা লাভ করবেন শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিরা।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আধুনিক স্থাপত্যশৈলীতে নির্মিতব্য বহুতল বিশিষ্ট এ তথ্য কেন্দ্রে চবির সব বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হলগুলোসহ বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সব তথ্য একই ছাদের নিচে পাওয়া যাবে।
এদিকে গতকাল শনিবার দুপুরে চবি প্রধান ফটক সংলগ্ন ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথ্য কেন্দ্রের’ নির্মাণকাজের উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, ‘আমরা একুশ’ চবির আহ্বায়ক অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম, সদস্য সচিব মোহাম্মদ মহিউদ্দিন বাদল, নওগাঁ জেলার জেলা দায়রা জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী লেনিন এবং কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী।
চবিতে তথ্য কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করায় একুশ ব্যাচের শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা দেশ-বিদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে উঁচু পদে কর্মরত আছেন। এটি চবি পরিবারের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। একুশ ব্যাচের মতো অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবেন বলে আমরা আশা করি।’ তিনি একুশ ব্যাচের এ ধরনের জনহিতকর কর্মতৎপরতা অব্যাহত রাখার আহ্বান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে চবির বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর ও সহকারী প্রক্টর, একুশ ব্যাচের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়