মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে নোটিস

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে আবারো ক্ষমতায় আসেন সে জন্য সবার কাছে দোয়া চেয়ে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে। গতকাল শনিবার ই-মেইলের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর এই নোটিস পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান। নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে ব্যর্থ হলে নোটিসদাতা আদালতের শরণাপন্ন হবে বলে নোটিসে উল্লেখ করা হয়। প্রসঙ্গত, চট্টগ্রামের ডিসিই জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। ‘আওয়ামী লীগ প্রার্থীর জয় চেয়ে রিটার্নিং কর্মকর্তার মোনাজাত’ শিরোনামে একটি অনলাইন পোর্টালে প্রকাশিত খবরের বিষয়টি তুলে ধরে নোটিসে বলা হয়, রিটার্নিং কর্মকর্তা একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট চেয়েছেন। উপস্থিত সবার কাছে ওই রাজনৈতিক দলের জন্য দোয়া করতে অনুরোধ করেছেন। জেলা প্রশাসক ও চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে তার নিরপেক্ষ ভূমিকা থাকা উচিত ছিল।

নোটিসে আরো বলা হয়, রিটার্নিং কর্মকর্তার (ডিসি) মাধ্যমে ২০১৬ সালের জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ৭৯, ৮০ ও ৮১ বিধির লঙ্ঘন হওয়া সত্ত্বেও সংশ্লিষ্টরা নিষ্ক্রিয় ভূমিকা পালন করছেন। রিটার্নিং কর্মকর্তা হিসেবে ডিসি ওই বক্তব্য থেকে একটি রাজনৈতিক দলীয় প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তারের সমূহ সম্ভাবনা তৈরি হয়েছে। এই অবস্থায় ভোটার ও প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা আস্থাহীনতায় ভুগছেন। ডিসির কার্যকলাপে নির্বাচনী ফলাফল প্রভাবিত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়