মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

আড়াই শতাংশ কোম্পানিতে ৪২ ভাগ লেনদেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ হাজার ৮২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার ৪২ শতাংশ হয়েছে মাত্র ১০টি বা আড়াই শতাংশ কোম্পানির শেয়ারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গত সপ্তাহে ৩৮৮ কোম্পানির সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর মধ্যে গত সপ্তাহের মোট লেনদেনের ৪১.৫৭ শতাংশ হয়েছে ১০ কোম্পানির শেয়ারে। ১০ কোম্পানির মধ্যে সপ্তাহটিতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে যথারীতি বেক্সিমকোর শেয়ারে। কোম্পানিটির ৬ কোটি ৬৩ লাখ ২৫ হাজার ৩০৫টি শেয়ার হাত বদলের মাধ্যমে ৯১১ কোটি ৬১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত সপ্তাহের মোট লেনদেনের ১২.৮৭ শতাংশ। ডিএসইতে গত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০ কোম্পানির মধ্যে অন্য কোম্পানিগুলোর ক্ষেত্রে ওরিয়ন ফার্মায় ৯.৮৯ শতাংশ, জেএমআই হসপিটালে ৩.৭১, লাফার্জহোলসিমে ২.৭৪, শাইনপুকুর সিরামিকসে ২.৬২, বাংলাদেশ শিপিং করপোরেশনে ২.৬০, নাহি অ্যালুমিনিয়ামে ২.১৪, ওরিয়ন ইনফিউশনে ১.৭৩, ইস্টার্ন হাউজিংয়ে ১.৭০ ও মালেক স্পিনিংয়ে ১.৫৫ শতাংশ লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়