পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

হিন্দু মহাজোট : সংখ্যালঘু মন্ত্রণালয় ও সংসদে সংরক্ষিত আসনের দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুই দফা দাবি জানিয়ে অনুষ্ঠিত হলো হিন্দু মহাজোটের প্রতিনিধি সম্মেলন। গতকাল শুক্রবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত এই সম্মেলন থেকে সংখ্যালঘুবিষয়ক মন্ত্রণালয় এবং সংখ্যালঘুদের জন্য জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও আলাদা নির্বাচন ব্যবস্থার দাবি জানানো হয়। এছাড়া রথযাত্রা উৎসবে সরকারি ছুটি ঘোষণার দাবি জানান বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা।
এডভোকেট দীনবন্ধু রায়ের সভাপতিত্বে ও প্রিয়াংকা সুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের।
বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি বিধান বিহারী গোস্বামী, মহাসচিব এডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সাংগঠনিক সম্পাদক সুশান্ত কুমার চক্রবর্তী প্রমুখ।
প্রতিনিধি সম্মেলনে অংশ নেয়া সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালিও বের হয়।
জি এম কাদের বলেন, বাংলাদেশে হিন্দু স¤প্রদায়ের কোনো সমস্যা নেই, এই কথাটা আংশিক সত্য। যারা বড় পর্যায়ে পৌঁছেছেন তাদের হয়তো সমস্যা কম, তবে গ্রামে যেসব হিন্দু বসবাস করেন, তারা বিভিন্ন সমস্যার সম্মুখীন হন। ক্ষমতাসীন বা প্রভাবশালীদের নির্যাতনের শিকার হচ্ছে হতদরিদ্র সংখ্যালঘু স¤প্রদায়। প্রভাবশালী ব্যক্তিরা তাদের জমি দখলের চেষ্টা করেন।
সংখ্যালঘু স¤প্রদায়ের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় পার্টির দরজা সংখ্যালঘু স¤প্রদায়ের জন্য সবসময় খোলা আছে। জাতীয় পার্টি সবসময়ই তাদের স্বার্থ রক্ষায় সংসদে ও রাজপথে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়