পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

সীমান্তে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে কৃষক নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বন্য হাতির আক্রমণে নওশের আলী (৬৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাত ২টার দিকে উপজেলার কড়ইতলী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। কৃষক নওশের কড়ইতলী গ্রামের বাসিন্দা।
ভূবনকুড়া ইউপি চেয়ারম্যান এম সুরুজ মিয়া বলেন, সীমান্তবর্তী এলাকায় ভারতীয় বন্য হাতি প্রায়ই এসে মানুষের ফসল ও ঘরবাড়ি নষ্ট করে। ঘটনার দিন মধ্যরাতে কোচপাড়া এলাকায় বন্য হাতির দল এসে ধান নষ্ট করতে থাকে। খবর পেয়ে স্থানীয়রা আগুন ধরিয়ে, ঢাকঢোল পিটিয়ে, পটকা ফাটিয়ে আওয়াজ করে হাতি তাড়ানোর চেষ্টা করে। হঠাৎ বন্য হাতির দল মানুষদের তাড়া করলে সবাই দৌড়ে চলে আসলেও নওশের আলী আসতে পারেননি। পরে তিনি হাতির পায়ের নিচে পিষ্ট হন। অন্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
হালুয়াঘাট থানার পরিদর্শক (তদন্ত) ইমরান আল হোসাইন বলেন, পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। নিহতের পরিবার থানায় এসেছেন। তারা বিনা ময়নাতদন্তের মরদেহ নেয়ার জন্য আবেদন করেছে।
এ বিষয়ে হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বলেন, কড়ইতলী সীমান্ত এলাকায় ভারত থেকে আসা হাতির আক্রমণে এক কৃষকের মৃত্যুর খবর পেয়েছি। হাতি তো বাংলাদেশ ভারত বুঝে না, খাবার সংগ্রহের জন্য বা যে কোনো কারণে বিভিন্ন জায়গায় চলাফেরা করে। ভারত-বাংলাদেশ সীমান্তে খোলা জায়গা আছে। ওই এলাকা দিয়েই হাতি বাংলাদেশে ঢুকে। ওই এলাকায় বেড়া দেয়া বা হাতি যেন নামতে না পারে, সে বিষয়টি আমার হাতে নেই। তবে, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়