পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মরদেহ উদ্ধার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়ায় মাছের ঘের থেকে নয়া মিয়া (৯) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের উত্তর চরপাড়া গ্রামের একটি মাছের ঘেরের পাশে জালে জড়ানো অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। মৃত শিশু ওই গ্রামে লিটন খানের ছেলে। জানা যায়, গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় মাছের ঘেরে পানি নিষ্কাশনের চুঙ্গার মুখে শিশুটি পড়ে জালে আটকে যায়। স্থানীয়রা গতকাল শুক্রবার সকালে তার মরদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে। কলাপাড়া থানার ওসি মো. জসীম জানান, এ ঘটনায় আইনি পদক্ষেপ নেয়ার প্রস্ততি চলছে।

অভিভাবক সমাবেশ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিলের সিংবাহুড়া গার্লস একাডেমির অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার একাডেমির সভা কক্ষে প্রধান শিক্ষক উত্তম কুমার আচার্য্যরে সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম কুদ্দুছ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম দুলাল, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মো. মানিক, কড়িহাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন- শহিদ উল্যাহ ভাণ্ডারী, হুমায়ন কবির, জুলফিকার আলী পলাশ, সমাজসেবক আলী আমজাদ প্রমুখ। সভা পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহমুদুন্নবী।

মসজিদ-মন্দির পরিদর্শন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘিতে গতকাল শুক্রবার নির্মাণাধীন মডেল মসজিদ, আদম (রহ:) মাজার ও মন্দির পরিদর্শন করেছেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নায়েব আলী মণ্ডল। তিনি বাবা আদমের (রহ:) মাজার, মসজিদ, এতিমখানা পরিদর্শনের পর আদমদীঘি সদরে তালশন কালি রাধাগোবিন্দ মন্দির পরিদর্শনে যান। সেখানে তিনি হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে মন্দির চত্বরে শিবেশ কুমার মৈত্রের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়, ওসি রেজাউল করিমসহ প্রমুখ। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদার, জেলা পরিষদের সাবেক সদস্য মনজু আরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজিমুল হুদা খন্দকার প্রমুখ।

আর্থিক সহায়তা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : দলিত স¤প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ৬০০ পরিবারকে আয়বৃদ্ধিমূলক কাজের জন্য এককালীন ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। প্রকল্পটি ডুমুরিয়া উপজেলার বর্ণিয়া, সদর, রুপাক্ষরা ও শরাফপুর ইউনিয়নের দলিত জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করছে। গত বৃহস্পতিবার দুপুরে ডুমুরিয়া সদর ইউনিয়ন পরিষদ হলরুমে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দলিত স¤প্রদায়ের ১৫৭টি পরিবারকে নগদ অর্থ সহায়তা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুমুরিয়া সদর ইউপি চেয়ারম্যান গাজী মো. হুমায়ুন কবির। ইসলামিক রিলিফ বাংলাদেশের পক্ষে প্রকল্পের ব্যবস্থাপক মো. শরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা, এলাকার গণ্যমান্য ও সুশীল সমাজের প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়