পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

রোনালদোর গোলে সহজ জয় ম্যানইউর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উয়েফা ইউরোপা লিগে নিজেদের প্রথম জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গোল পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল রাতে শেরিফ তিরাসপোলকে ২-০ গোলে হারিয়েছে এরিক টেন হাগের দল। লিগের অপর ম্যাচে জয় পেয়েছে ইতালিয়ান ক্লাব রোমা।
ইউরোপা লিগ বাদে স্বীকৃত সব ফুটবল প্রতিযোগীতায় গোলের দেখা পেয়েছিলেন রোনালদো। অবশেষে ইউরোপা লিগেও প্রথম গোলের দেখা পেলেন এই পর্তুগিজ উইঙ্গার। এর আগে লিগের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে হারে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ বছর পর ওই ম্যাচ দিয়ে ইউরোপায় ফিরেছিলেন রোনালদো। কিন্তু সেই ম্যাচে গোল করতে পারেননি তিনি। দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়ে আর ভুল করেননি। তিরাসপোলের মাঠে সানচোর গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। তাকে সরাসরি মূল স্ট্রাইকার বা নম্বর নাইন হিসেবে খেলান টেন হাগ। ম্যাচে নতুন পজিশনের সঙ্গে দ্রুত খাপ খাওয়াতে দেখা গেছে তাকে।
২০২১ সালে চ্যাম্পিয়নস লিগ খেলা শেরিফ তিরাসপোল এবার ইউরোপা লিগে খেলছে। ম্যাচের ১৭তম মিনিটেই দলীয় প্রচেষ্টায় এগিয়ে যায় ইউনাইটেড। ক্রিস্টিয়ান এরিকসেনের রিভার্স পাসে ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন জর্ডান সানচো।
বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। দিয়োগো দালত প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে দারুণ দক্ষতায় দলকে এগিয়ে নেন রোনালদো। যদিও দ্বিতীয়ার্ধে দারুণ কিছু প্রচেষ্টা দেখা গেছে শেরিফের খেলোয়াড়দের মধ্যে। কিন্তু ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দক্ষতায় কোনো গোলের মুখ দেখেনি শেরিফ।
রোনালদোর করা গোলের পর দ্বিতিয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি ম্যানইউ। ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডের ৬৯৯তম ক্লাব এটি। গোলের পর ম্যানইউ কোচ এরিক টেন হাগ বলেন, রোনালদোর এই গোলটি দরকার ছিল। অনেকবার খুব কাছে গিয়েছিল, কিন্তু সে তীব্রভাবে সেটা চাইছিল। আমরা তার জন্য খুশি এবং দলও তাকে একটি গোল এনে দিতে চেয়েছিল। আমরা জানতাম, পেনাল্টি থেকে সে গোল করবে। টেন হাগের বিশ্বাস, ক্লাবকে এখনো দেয়ার অনেক কিছু আছে রোনালদোর। তিনি আরো যোগ করে বলেন, আমাদের পরিকল্পনার প্রতি সে পুরোপুরি দায়বদ্ধ, ক্লাবের প্রতি তার নিবেদনও দারুণ।
একেবারে সম্পৃক্ত। যোগাযোগও আস্তে আস্তে বাড়ছে। আমি তাতে খুশি। উপযুক্ত ফিটনেস পেতে তাকে আরো খাটতে হবে এবং কাজ করতে হবে। সে খুব কাছে, যখন আরো ফিটনেস পাবে, তখন আরো গোল করবে।
শুরুর একাদশে ক্রিস্টিয়ানো রোনালদোকে রেখে, তাই শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকে এরিক টেন হাগের শিষ্যরা। ব্রুনো-এরিকসেনের নৈপুণ্যে, মিডফিল্ডে প্রতিপক্ষকে কোনো সুযোগই দেয়নি ইউনাইটেড। তবে ফাইনাল থার্ডে ফিনিশিংয়ের অভাব ভোগায় দলটিকে।
একাধিক সুযোগ হাতছাড়া করেন রোনালদো নিজেও। তবে রোনালদোর অপেক্ষার সমাপ্তি ঘটে ৩৮তম মিনিটে। শেরিফের ডি বক্সে দালত ফাউলের শিকার হলে, হলুড কার্ড দেখায় রেফারি। সেখান থেকে পাওয়া পেনাল্টিকে গোলে রূপান্তরিত করেন পর্তুগিজ তারকা। ইউরোপা লিগ ও চলতি মৌসুমের প্রথম, সব মিলিয়ে ১০১ দিন পর গোল পেলেন রোনালদো। এর আগে প্রিমিয়ার লিগের ম্যাচে গত মে মাসে ব্রেন্টফোর্ডের বিপক্ষে সবশেষ গোল করেছিলেন সি আর সেভেন। ক্লাব ফুটবলের ৭০০ গোলের মাইলফলক ছুঁতে, তার অপেক্ষা আর মাত্র ১ গোলের।
ইউনাইটেডের জয়ের রাতে জয় পেয়েছে রোমাও। গোলশূন্য প্রথমার্ধের পর, ইতালিয়ান জায়ান্টরা খোলস ছেড়ে বেরিয়ে আসে দ্বিতীয়ার্ধে। এদিন মাঠে নামার ৭০ সেকেন্ডের মাথায় গোল পান আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা।
মিনিট খানেক পরেই সে ব্যবধান দ্বিগুণ করেন পেলেগ্রিনি। ম্যাচের ৬৮তম মিনিটে বেলোত্তির গোলে ৩-০ তে এগিয়ে যায় মরিনহোর শিষ্যরা। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে, সহজ জয়েই ম্যাচ শেষ করে রোমা। লিগের অন্যান্য খেলায় ২-১ গোলে পেয়েছে রিয়াল সোর্সিয়েদাদ, ৩-২ গোলে জয় পেয়েছে রিয়াল বেটিস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়