পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

রুহিন হোসেন প্রিন্স : নির্বাচন ব্যবস্থার আমুল সংস্কার প্রয়োজন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দেশে দীর্ঘদিন ধরে মানুষের যে সংকট চলে আসছে তা প্রচলিত ব্যবস্থার মাধ্যমে কখনো সমাধান হবে না। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য নির্বাচন ব্যবস্থার আমুল সংস্কার প্রয়োজন। সেইসঙ্গে দরকার নির্দলীয় তদারকি ব্যবস্থার নির্বাচন। কিন্তু নির্বাচন কমিশন এদিকে নজর না দিয়ে জনমত উপেক্ষা করে ইভিএম ও রোড ম্যাপের নামে বর্তমানে অপ্রয়োজনীয় ইসুকে সামনে নিয়ে আসছে। তাই অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে।
গতকাল শুক্রবার পটিয়ায় সিপিবির চট্টগ্রাম বিভাগীয় ‘রাজনৈতিক ও সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা’র উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পটিয়া ক্লাব মিলনায়তনে সকাল ১০টা থেকে দিনব্যাপী এই কর্মশালায় অনুষ্ঠিত হয়।
রুহিন হোসেন প্রিন্স আরো বলেন, দেশের মানুষের আজ ভোট ও ভাতের অধিকার নেই। মানুষকে অল্প খেয়ে ও কণ্ঠ স্বর কমিয়ে বেঁচে থাকার নতুন তরিকা শেখানো হচ্ছে। স্বাধীন বাংলাদেশে এটি মানা যায় না। এজন্য ভোট ও ভাতের অধিকার এবং দ্বি-দলীয় ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে শক্তিশালী কমিউনিস্ট পার্টি গড়ে তুলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়