পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

মিরপুরে সংঘর্ষ : মামলা > আসামি বিএনপির দুই শতাধিক নেতাকর্মী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনায় দলটির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার পল্লবী থানার এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় বিএনপির ৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১৫০ জনকে আসামি করা হয়েছে।
এদিকে, বিএনপি আওয়ামী লীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে গ্রেপ্তার বিএনপির ৭ নেতাকর্মীকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল শুক্রবার তাদের আদালতেন মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
পল্লবী থানা সূত্র জানায়, কারাগারে যাওয়া বিএনপির নেতাকর্মীরা মামলার এজাহারে উল্লেখিত প্রথম ৭ আসামি। তারা হলেন- মো. জসিম রানা, আবদুল্লাহ আল মামুন, এস এম হাবিব, মো. সালাউদ্দিন, নিজাম এলাইচ জসিম, নজরুল ইসলাম ও মেহেদি। তারা বিএনপির কোনো পদে রয়েছেন সে বিষয়ে জানাতে পারেনি সংশ্লিষ্টরা।
এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, পুলিশের কাজে বাধা, ভাঙচুর ও জখম করার অপরাধে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার ৭ জনকে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি।
প্রসঙ্গত, জ¦ালানি ও নিত্যপণ্যের দাম বাড়ানো, গণপরিবহনে ভাড়া বাড়ানোর প্রতিবাদে মিরপুর ৬ নম্বর মুকুল ফৌজ মাঠে বৃহস্পতিবার দুপুরে সমাবেশ করার কথা ছিল বিএনপির। সমাবেশ শুরুর আগে পাশ দিয়ে আওয়ামী লীগের একটি শোক র‌্যালি যাচ্ছিল। সেই র‌্যালিতে বিএনপি নেতাকর্মীরা উসকানি দিলে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ আওয়ামী লীগের নেতাকর্মীদের সরিয়ে দিলে, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে পুলিশের বেশ কয়েকজন আহত হন।
এদিকে মিরপুর সমাবেশে হামলার প্রতিবাদে আগামীকাল রবিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়