পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : জেনোসাইড স্টাডিজ বিভাগের সদনপত্র বিতরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের ‘পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জেনোসাইড স্টাডিজ’ কোর্সের শিক্ষার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থেকে শিক্ষার্থীদের মধ্যে এ সনদপত্র বিতরণ করেন। গত বৃহস্পতিবার সেন্টারের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ। কোর্সে কৃতকার্য ৩২ শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়।
উপাচার্য ড. মো. আখতারুজ্জামান সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশে সংঘটিত গণহত্যার ঘটনা প্রজন্ম থেকে প্রজন্মে বহন করতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে যে গণহত্যা সংঘটিত হয়েছিল তার কেন্দ্রবিন্দুতে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি স্থাপনাই তখন আক্রমণের শিকার হয়েছিল এবং বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী শহিদ হয়েছিলেন। বিজ্ঞপ্তি।
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘটিত গণহত্যা বিশ্বে বিরল উল্লেখ করে তিনি এর আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে নেতৃত্ব দেয়ার জন্য সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়