পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

জিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী : বিভীষিকা তৈরি করলে নিরাপত্তা বাহিনী দায়িত্ব পালন করবে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : রাজনৈতিক দলগুলো আশার দিশারী হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কেউ যদি জনগণের ওপর কিছু জোর করে চাপিয়ে দিতে চায়, রাস্তাঘাট বন্ধ করে বিভীষিকা তৈরি করতে চায় তবে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে। গতকাল শুক্রবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা আয়োজনে পালিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র সচিব আখতার হোসেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পুলিশ মহাপরিদর্শক বেনজির আহমেদ ।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলের একটি প্ল্যান থাকে, ম্যানুফেস্টো থাকে। সেই অনুযায়ী তারা কাজ করবে এটাই স্বাভাবিক। দেশের জনগণ আশা করে রাজনৈতিক দলগুলো আশার দিশারী হবে। কিন্তু কেউ যদি জনগণের ওপর কিছু জোর করে চাপিয়ে দিতে চায়, বিভ্রান্ত করে, রাস্তাঘাট বন্ধ করে জনগণের জীবনে বিভীষিকা তৈরি করতে চায় তবে নিরাপত্তা বাহিনীর ওপর যে দায়িত্ব সেটি তারা পালন করবে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নারী পুলিশ তৈরির জন্য আমাদের আহ্বান করে গিয়েছিলেন। বঙ্গবন্ধুর কন্যা আজকে নারীদের ক্ষমতায়নের জন্য বলছেন। আমরা সেখানেও সফলতা দেখছি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যেটা চেয়েছিলেন, জনগণের পুলিশ হতে হবে। এদেশের মানুষের হতে হবে। আজকে সেই জায়গায় পৌঁছেছে পুলিশ। আজ থেকে ১৫-২০ বছর আগের জায়গায় নেই এখনকার পুলিশ। শান্তির যে বার্তা সারাদেশে বয়ে যাচ্ছে তার পেছনে পুলিশের ভূমিকা রয়েছে। পুলিশ শুধু শৃঙ্খলার জন্য কাজ করে তা নয়। করোনার মতো দুর্যোগ পরিস্থিতিতেও কাজ করেছে পুলিশ। উন্নয়নের পাশাপাশি আমাদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। সেজন্যই আমরা পুলিশের সঙ্গে অন্যান্য বাহিনীকে আরো শক্তিশালী করতে দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করছি।
নারীদের নিরাপত্তায় সাইবার ইউনিট কাজ করছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাইবার ক্রাইম বেড়েছে, এত বিস্তার লাভ করেছে যে সবাই অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে আমাদের মেয়েরা সাইবার ক্রাইম আতঙ্কে থাকেন। সেজন্য আমরা সাইবার ক্রাইম ইউনিট করেছি। আমরা সব কিছু করেছি জনগণের সেবা দেয়ার জন্য, তাদের শান্তিতে রাখার জন্য। এখন ৯৯৯ এর সুবিধা জনগণ পাচ্ছে। এর আগে ঘোড়ার গাড়ি, হাতিসহযোগে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়