পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

চাঁদা না দেয়ায় অটোরিকশা জ্বালিয়ে দিল সন্ত্রাসীরা : কাপ্তাই

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি : কাপ্তাই উপজেলার আসামবস্তি-আগর বাগান সড়ক এলাকায় চাঁদা না দেয়ায় সশস্ত্র সন্ত্রাসীরা একটি সিএনজি অটোরিকশা পুড়িয়ে দিয়ে গেছে। গতকাল শুক্রবার বেলা ১১টা ২০ মিনিটে কাপ্তাই উপজেলাধীন আগরবাগান এলাকায় রাঙামাটি তবলছড়ি- আসামবস্তি সড়ক দিয়ে কাপ্তাই যাওয়ার সময় চাঁদা না দেয়ার কারণে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ একটি নম্বরবিহীন সিএনজি অটোরিকশা পুড়িয়ে দেয়। এ সময় ড্রাইভার রাঙামাটি সদর উপজেলার তবলছড়ি গ্রামের জামাল হোসেনের ছেলে কামাল হোসেন পালিয়ে প্রাণে রক্ষা পান। খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সিএনজি অটোরিকশাটি আগুনে ৭০ শতাংশ পুড়ে গেছে।
এদিকে, সংবাদ পেয়ে কাপ্তাই উপজেলাস্থ ৭ আরই থেকে একটি টহল দলসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে যায়। সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে যাওয়ার খবর পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
স্থানীয়রা জানান, জেএসএস এর ৩ জন সশস্ত্র সন্ত্রাসী সিএনজি অটোরিকশাটি থামিয়ে ড্রাইভারের বিরুদ্ধে রোড টোকেন না কাটার (বাৎসরিক চাঁদ) অভিযোগ আনে। পরবর্তীতে ড্রাইভার কামাল হোসেন তাদের ১ হাজার দিতে চাইলেও সন্ত্রাসীরা সিএনজি অটোরিকশাটি পুড়িয়ে দেয়। উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর একই অভিযোগে রাঙামাটি সদর উপজেলাধীন আসামবস্তি-বরাদম সড়কের তঞ্চঙ্গ্যাপাড়ায় জেএসএস সন্তু গ্রুপের সহকারী কমান্ডার বিপ্লব চাকমা এবং কালেক্টর রিটন চাকমার নেতৃত্বে আনুমানিক ১০ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ৬টি সিএনজি অটোরিকশা এবং ১টি পাথর বোঝাই ট্রাক জিম্মি করে। পরবর্তীতে সেনাবাহিনীর দুটি টহল দল ঘটনাস্থলে গিয়ে সিএনজি অটোরিকশাগুলো উদ্ধার করে। স্থানীয়রা জানান, কাপ্তাই, বড়াদম, আসামবস্তি সড়কটিতে জেএসএস নামধারী সশস্ত্র সন্ত্রাসীরা বিভিন্ন সময় অবস্থান করে চাঁদা আদায় করে। চাঁদা না দিলে সন্ত্রাসী কায়দায় গাড়ি পুড়িয়ে দেয়াসহ ছিনতাই, অপহরণ করে। তাই জেএসএস (সন্তু)’র সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার দাবি জানান স্থানীয়রা।
এবিষয়ে জেএসএসে’র নেতাদের বক্তব্য নেয়ার চেষ্টা করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়