পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

গ্যাস বেলুন বিস্ফোরণ : কৌতুক অভিনেতা রনি ও ৪ পুলিশ সদস্য দগ্ধ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনি দগ্ধ হয়েছেন। গতকাল শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরো ৪ জন আহত। আবু হেনা রনি ও জিল্লুর রহমান নামে এক পুলিশ কনস্টেবলকে দগ্ধ অবস্থায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। রনির শরীরে ২৪ শতাংশ ও জিল্লুরের শরীরের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। বাকিদের গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জিএমপির সহকারী পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন। তিনি জানান, প্রতিষ্ঠাবার্ষিকীতে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হয়েছেন। পরে তাদেরকে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
হাসপাতালটির আরএমও রফিকুল ইসলাম জানান, ৫ জনকে হাসপাতালে আনা হয়েছিল। আশঙ্কাজনক অবস্থায় আবু হেনা রনিসহ ২ জনকে ঢাকায় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। তারা হলেন- কনস্টেবল মোশারফ হোসেন, রুবেল মিয়া ও ইমরান হোসেন।
কৌতুক অভিনেতা আবু হেনা রনির ম্যানেজার সাদিক আল হাসান জানান, জিএমপির ৪ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন রনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। সেখানে গ্যাস বেলুন থেকে একটি বিস্ফোরণ হয়। তখন পাশেই দাঁড়িয়ে থাকা রনিসহ আরো কয়েকজন পুলিশ কনস্টেবল দগ্ধ হয়েছেন। রনি ও কনস্টবল জিল্লুরকে নিয়ে যাওয়া হয়েছে বার্ন ইনস্টিটিউটে। ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, রনির শরীরের ২৪ শতাংশ ও জিল্লুর রহমানের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। অবস্থা আশঙ্কাজনক না হলেও দগ্ধের পরিমাণ অনেকটাই বেশি। এজন্য তাদের ভর্তি রেখে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে।
কীভাবে বেলুনগুলো বিস্ফোরিত হলো জানতে চাইলে জিএমপির সদর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, বেলুনে লাগানো জিএমপি লেখা ফেস্টুন বেলুন থেকে খুলতে চেষ্টা করতে থাকে কয়েকজন। তখন কেউ একজন ফেস্টুনের সুতা লাইটার জ্বালিয়ে বিচ্ছিন্ন করার চেষ্টা করে। তখনই আগুন লেগে বেলুনগুলোতে বিস্ফোরণ ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়