পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

কাবুল হত্যা মামলা : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বিপ্লব ২৩ বছর পর গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জের সদর থানার গড়পাড়া এলাকার চাঞ্চল্যকর কাবুল হত্যা মামলার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বিপ্লবকে (৫০) ২৩ বছর পর গ্রেপ্তার করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৪ এর একটি দল গ্রেপ্তার করে। গতকাল শুক্রবার র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর থেকে কাবুল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বিপ্লবকে গ্রেপ্তার করেছে।
বিপ্লবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ও ঘটনার বিবরণের ভিত্তিতে মাজহারুল ইসলাম বলেন, ১৯৯৯ সালের জুলাই মাসের প্রথম দিকে মতবিরোধের জেরে বিপ্লব ও তার সহযোগীরা মানিকগঞ্জ সদর থানার গড়পাড়া এলাকায় মোতালেব হোসেনের বাড়িতে ধারাল অস্ত্রসহ হামলা চালায়। মোতালেব হোসেন তখন বাড়িতে না থাকায় বিপ্লব ক্ষিপ্ত হয়ে যায়। পরে বিপ্লব মোতালেব হোসেনের বাড়ির সামনে থাকা কাবুলের ওপর হামলা করে এবং ধারাল অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে মারাত্মক জখম করে। পরে ¯’ানীয়রা কাবুলকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘটনার পরদিন মোতালেব হোসেন বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় বিপ্লবসহ পলাতক অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে বিপ্লবসহ ১৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। যার ভিত্তিতে আদালত আসামি বিপ্লবকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এ ঘটনার পর থেকে আসামি বিপ্লব দীর্ঘ ২৩ বছর ধরে পলাতক ছিলেন। বিজ্ঞপ্তি।

র‌্যাব কর্মকর্তা বলেন, ঘটনার পর থেকেই বিপ্লব পরিচিত লোকজন থেকে নিজেকে আড়াল করে রাখার জন্য ঢাকা চলে যান। আত্মগোপনে থাকা অব¯’ায় তিনি নিজের পরিচয় গোপন করে জাতীয় পরিচয়পত্রে বাবা ও মায়ের নাম ঠিক রেখে নিজের নাম বিপ্লবের পরিবর্তে শহিদুল ইসলাম ব্যবহার করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়