পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

‘কর্মসূচিতে হামলা’ : সারাদেশে কাল সমাবেশ করবে বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হ্রাস, সংসদ বিলুপ্ত এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকারকে পদত্যাগ করে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবিতে চলমান কর্মসূচিতে হামলার প্রতিবাদে আগামীকাল রবিবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে বিএনপির কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলম, মহানগর উত্তরের আমিনুল হক, দক্ষিণের রফিকুল আলম উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ গত দুইবারের মতো আরো একটি সাজানো নির্বাচন করতে চায়। তাই তারা তাদের মতো নির্বাচন কমিশন নিয়োগসহ অন্য বিষয়গুলো সাজিয়েছে। তারা মুখে যা বলে কাজ করে তার উল্টো।
তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য কমাতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকারকে পদত্যাগ করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই। এভাবে সন্ত্রাসী হামলা করে, হত্যা করে, গ্রেপ্তার করে গণমানুষের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না, দাবি আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথ ছাড়বে না।
তিনি বলেন, জ¦ালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে জনমত তৈরির জন্য আমরা ঢাকায় ১৬টি স্থানে কর্মসূচি পালন করছি। গত বৃহস্পতিবার পল্লবী জোনে সমাবেশ হওয়ার কথা ছিল ডি ব্লকের ঈদগাহ মাঠে। পরে পুলিশ কর্তৃপক্ষ বেলা ১টায় মুকুল ফৌজ মাঠে সমাবেশ করার অনুমতি দেয়। যখন আমাদের নেতাকর্মীরা মঞ্চ তৈরি করছিলেন, ঠিক তখনই আওয়ামী সন্ত্রাসীরা লাঠিসোঁটা নিয়ে মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জয় বাংলা স্লোগান দিয়ে আক্রমণ করে। এতে আমাদের ৭৫ জন আহত হয়েছেন। পরে গ্রেপ্তার করা হয়েছে ৮ জনকে। এ সময় আক্রমণকারীদের প্রতিহত করার জন্য আমাদের নেতাকর্মীরা যখন দাঁড়িয়ে থাকেন, তখন তাদের সরিয়ে দিতে পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাস এবং শেষে গুলি করে। পুলিশের ভূমিকা হওয়া উচিত নিরপেক্ষ থাকা। কিন্তু পুলিশ পুরোপুরিভাবে গণতন্ত্রকামী আন্দোলনকে নস্যাৎ করার জন্য আওয়ামী লীগের সন্ত্রাসীদের পক্ষে কাজ করছে। এভাবে বিএনপির কর্মসূচিতে বাধা সৃষ্টি করে কোনো লাভ হবে না উল্লেখ করে তিনি বলেন, এ ধরনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেয়ার ফল ভোগ করতে হবে।
আওয়ামী লীগকে মানুষের অধিকার হরণকারী ও গণতন্ত্রবিরোধী শক্তি আখ্যায়িত করে তিনি বলেন, এই দলটি অতীতেও একদলীয় শাসনব্যবস্থা (বাকশাল) প্রতিষ্ঠা করেছিল, এখনো তারা একই উদ্দেশ্যে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ সময় তিনি চলমান কর্মসূচিতে হামলা-মামলা ও বাধা দেয়ার প্রতিবাদে আগামীকাল রবিবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। এদিন ঢাকা মহানগরসহ দেশের সব মহানগর এবং জেলা-উপজেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। একইদিন বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে মহানগর উত্তর-দক্ষিণের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়