পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

আর্জেন্টিনা দলে বড় চমক থিয়াগো আলমাদা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি বছরে নভেম্বরে পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের। শেষ মুহূর্তে নিজেদের প্রস্তুতি সারছেন বিশ্বকাপে অংশ নেয়া দলগুলো। ইতোমধ্যে দল ঘোষণা করেছে কয়েকটি দেশ। এবার চমক নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করেছে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।
বিশ্বকাপের আগে আসন্ন উইন্ডোতে আর্জেন্টিনা খেলবে যথাক্রমে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে। প্রথম ম্যাচটি হবে ২৩ সেপ্টেম্বর মিয়ামিতে, আর ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেই ম্যাচের জন্য সেপ্টেম্বরের শুরুতে ৩২ সদস্যের স্কোয়াড দিল ঘোষণা করেছিল আর্জেন্টিনা। সেখানে চমক হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলা মিডফিল্ডার থিয়াগো আলমাদা। তাকে নিয়েই ২৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে লিওনেল স্ক্যালোনির আর্জেন্টিনা।
৩২ সদস্যের দল থেকে বাদ পড়েছেন ৪ জন। তারা হলেন গোলকিপার হুয়ান মুসো, সেন্টারব্যাক লুকাস মার্তিনেজ কোয়ার্তা, মিডফিল্ডার এসকিয়েল পালাসিওস ও ফরওয়ার্ড নিকো গঞ্জালেস। শেষ কিছু দিনে থিয়াগো যেমন পারফর্ম করছেন তাতে চমক বলা যায় না। আটলান্টা ইউনাইটেডের হয়ে করেছেন ৬ গোল, করিয়েছেন ১১টি। এমন পারফর্মেন্সে দলে থাকা আলাদা কোনো চমকও নয়। আর্জেন্টিনার বাকি দলে তেমন কোনো চমক নেই। নিয়মিত খেলোয়াড়দের নিয়েই সাজিয়েছে স্কোয়াড। প্রথমবারের মতো আর্জেন্টিনা দলে ডাক পাওয়া এই মিডফিল্ডার এই বছরের শুরুতেই এমএলএসে যোগ দিয়ে নজর কেড়েছিলেন।
বিশ্বকাপের বাকি আর মাত্র ৬৩ দিন। প্রথমবারের মতো এই বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে কাতার। বিশ্বকাপে শিরোপা জয়ের ফেবারিট কোনো দল অথবা অন্য কোনো দল কত দূর যেতে পারে এসব নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে পুরো ফুটবল বিশ্বেই। আসন্ন বিশ্বকাপকে রোমাঞ্চিত ও দেশজুড়ে বিশ্বকাপের উত্তেজনা বাড়াতে জনপ্রিয় ও দেশীয় পণ্যের সমাহার নিয়ে গড়ে ওঠা মিনিস্টার গ্রুপ নিয়ে এসেছে দেশ কাঁপানো অফার। এই অফারের মাধ্যমে মিনিস্টারের যেকোনো পণ্য কিনলেই গ্রাহক পাচ্ছে বিশেষ স্ক্র্যাচ কার্ড, যা ঘষে পেয়ে যেতে পারেন কাতার ভ্রমণের এয়ার টিকেট। তাছাড়া ৫০% থেকে ১০০% পর্যন্ত ক্যাশ ব্যাক পাওয়ার সুযোগ তো থাকছেই। এছাড়াও নগদ ডিসকাউন্টসহ আকর্ষণীয় সব পুরস্কার পাওয়া যাবে মিনিস্টারের পণ্য কিনে।
মিনিস্টারের দেয়া এই অফার চলবে ১০ সেপ্টেম্বর ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত। বিশ্বকাপের এই অফারের বিষয়ে মিনিস্টার গ্রুপের ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন হেড কে এম জি কিবরিয়া বলেন, আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। আর এই বিশ্বকাপকে নিয়ে ইতোমধ্যে মানুষের মাঝে তৈরি হয়েছে ব্যাপক উন্মাদনা। বিশ্বকাপের উত্তেজনা বাড়াতে মিনিস্টার গ্রুপের পক্ষ থেকে দেশবাসীর জন্য নিয়ে এসেছে দেশ কাঁপানো অফার। যার মাধ্যমে মিনিস্টারের পণ্য কিনে এই সুযোগ নিতে পারবে গ্রাহকরা। এদিকে এলইডি টিভি, ফ্রিজ, এসিসহ ইলেকট্রনিকস বিভিন্ন পণ্য ক্রয়ে বিশেষ সুবিধাও দিচ্ছে মিনিস্টার গ্রুপ। সহজ কিস্তিতে ও অনলাইন পেমেন্টের মাধ্যমে ঘরে বসেই পাওয়া যাচ্ছে মিনিস্টারের । এছাড়াও পুরোনো দিলে নতুন মেলে অফার তো আছেই। যেকোনো পুরোনো এসি বদলে মিনিস্টার এসি নিলে পাচ্ছেন ৩০% মূল্যছাড়।
আর্জেন্টিনার স্কোয়াড
গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুয়ি।
ডিফেন্ডার : লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মেইন পেজ্জেয়া, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস আকুনিয়া, ফাকুন্দো মেদিনা, নেহুয়েন পেরেজ, ক্রিশ্চিয়ান রোমেরো।
মিডফিল্ডার : লিয়ান্দ্রো পারেদেস, আনহেল ডি মারিয়া, গিদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, পাপু গোমেজ, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, আনহেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, থিয়াগো আলমাদা, লুকাস ওকাম্পোস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়