মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

হাবিব স্টিল মিল : ঋণখেলাপির দায়ে সম্পত্তি ক্রোকের নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : শিল্প পরিবার হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাবিব স্টিল মিলের ২৮০ শতক জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। ৯১ কোটি টাকা খেলাপি ঋণ আদায়ে ইস্টার্ন ব্যাংকের দায়ের করা এক মামলায় গতকাল বুধবার এই আদেশ দিয়েছেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান।
আদালত সূত্র জানায়, হাবিব গ্রুপের প্রতিষ্ঠান হাবিব স্টিল লিমিটেডের কাছে ৯০ কোটি ৯৮ লাখ টাকা পাওনা রয়েছে ইস্টার্ন ব্যাংক আগ্রাবাদ শাখার। এই পাওনা আদায়ে চলতি বছরের ৫ জুন চট্টগ্রাম অর্থঋণ আদালতে মামলা দায়ের করে ইস্টার্ন ব্যাংক কর্তৃপক্ষ। মামলায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. আব্দুল কাদের, ইয়াসিন আলী ও ইয়াকুব আলীকে বিবাদী করা হয়। ব্যাংকটি বিবাদী পক্ষের মালামাল ক্রোকের আবেদন করে। আদালত সেই আবেদনের প্রেক্ষিতে আদেশ দিয়েছেন। অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, মামলায় বাদীপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত হাবিব স্টিলের সীতাকুণ্ডের জাহানাবাদ এলাকার ২৮০ শতক জমি ক্রোকের নির্দেশ দেন। এর আগে গত ৮ আগস্ট আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের করা ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রতারণার তিনটি মামলায় হাবিব গ্রুপের চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (ষষ্ঠ আদালত)। এছাড়া ৪২ কোটি টাকা ঋণখেলাপির দায়ে হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী, পরিচালক সালমান হাবিব, ইয়াসিন আলী, মাশরুর হাবিব ও তানভীর হাবিবের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন পৃথক আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়