মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

সাংবাদিকের ওপর হামলা : ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজিবপুরে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় রাজিবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৮ ইউপি সদস্যের নামে মামলা করা হয়েছে। হামলার শিকার দৈনিক আমার সংবাদ পত্রিকার রাজিবপুর উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম গত বুধবার রাতে এ মামলা করেন।
২৭ আগস্ট ১০ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন হালনাগাদ শুরু হয়। এরই ধারাবাহিকতায় রাজিবপুর ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান মিরণ মোহাম্মদ ইলিয়াস কার্ডধারীদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্সের নামে ১৫০ টাকা করে দাবি করেন। এ সময় একাধিক ব্যক্তি ১৫০ টাকা দিয়ে অনলাইনে নিবন্ধন করেন। যারা টাকা দিতে অস্বীকৃতি জানান তাদের অনলাইন করতে দেয়া হবে না বলে হুমকি দেন চেয়ারম্যান ও তার সহযোগী ইউপি সদস্যরা। এই অনিয়মের তথ্য উপাত্ত ভিডিও করতে যান সাংবাদিক রফিকুল ইসলাম, সহিজল ইসলাম, মুরাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। রফিকুল ইসলামের ভিডিও ধারণ করা দেখে রাজিবপুর সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাব উদ্দিন সাংবাদিকের ওপর চড়াও হন। এরপর রফিকুল ইসলামকে ভিডিও করতে বাধা দেন চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা। এক পর্যায়ে তাকে অতর্কিতে রড, শাবল এবং হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারপিট করা হয়।
সেই সঙ্গে মোবাইল, ক্যামেরা এবং পকেটে থাকা ৮ হাজার ৩০০ টাকা ছিনিয়ে নেয়া হয়। ঘটনার পরে ওই সাংবাদিককে গুরুতর আহত অবস্থায় রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন গণমাধ্যমকর্মীরা। ঘটনার দিনই থানায় অভিযোগ দায়ের করলেও মিমাংসা করার কথা বলে মামলা নিতে কালক্ষেপণ করে পুলিশ। তবে পুলিশ সুপারের নির্দেশে ১৯ দিন পরে গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে মামলা রেকর্ড করে রাজিবপুর থানা পুলিশ। তবে এ ব্যাপারে সাংবাদিকের উপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে গ্রেপ্তারের দাবি জানান গণমাধ্যমকর্মীরা।
এ ব্যাপারে রাজিবপুর থানার ওসি মোজাহারুল ইসলাম জানান, মামলা করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়