মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

শিবালয়ের মহাদেবপুর উপস্বাস্থ্য কেন্দ্র : সময়মতো চিকিৎসক না আসায় রোগী ভোগান্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরেশ চন্দ্র রায়, শিবালয় (মানিকগঞ্জ) থেকে : শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা প্রদানকারী উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) তসলিমা আক্তার যথাসময়ে উপস্থিত না হওয়ায় রোগীরা প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন। চিকিৎসা নিতে আসা ভুক্তভোগীদের অভিযোগ, এই হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত সেবা প্রদানকারী (স্যাকমো) তসলিমা আক্তার সকাল ১১টার আগে কোনোদিন অফিসে আসেন না। কোনো মাসে সব মিলিয়ে ৬-৭ দিন ডিউটি করেন। বুধবার সকাল ১০টা ৮ মিনিটে হাসপাতালে উপস্থিত হয়ে দেখা যায়, তার চেয়ার ফাঁকা। চেয়ারের অপর পাশে বসে কিছু লিখছেন উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট আব্দুর রহমান। স্যাকমো তসলিমা আক্তার অফিসে আসবেন কিনা- এ প্রশ্নে তিনি বলেন, আমি সঠিক জানি না। বুধবার উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে আসা রোগী আব্দুল হালিম, মজিরুন বেগম, বেওয়া বেগম, অঞ্জলী হালদার বলেন, আমরা দুই ঘণ্টা ধরে এখানে বসে আছি। কিন্তু ডাক্তারের কোনো খবর নেই। অনেকটা অনিশ্চয়তার মধ্যে ডাক্তারের অপেক্ষায় বসে আছি। আরো ৬-৭ জন রোগী ডাক্তার না পেয়ে চলে গেছেন। উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তসলিমা আক্তার বলেন, আমি বুধবার আনুমানিক সোয়া ১০টায় অফিসে গিয়েছিলাম। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন কাজ থাকায় আমার একটু দেরি হয়। তবে ৯টা সাড়ে ৯টায় অফিসে পৌঁছতে চেষ্টা করি। তবে আমি অস্বীকার করছি না যে অফিসে আসতে আমার দুচার দিন একটু দেরি হয় না।
শিবালয় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ফজলে বারি ভোরের কাগজকে বলেন, আমি একটি বিশেষ প্রশিক্ষণে ঢাকায় আছি। আমার অধীনে যারা কাজ করেন তারা অবগত আছেন আমি এখন স্টেশনে নেই। এই সুযোগটাই হয়তো তারা এখন কাজে লাগাচ্ছেন। সকাল ১০টা-১১টায় অফিসে আসার কোনো সুযোগ নেই। আমি অনতিবিলম্বে মহাদেবপুর উপস্বাস্থ্য কেন্দ্রে একটি মনিটরিং টিম পাঠাব। তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়