মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

শাহবাগে পুলিশের ওপর আক্রমণের প্রতিবেদন পেছাল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শাহবাগ সমাবেশে হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে আক্রমণের অভিযোগ এনে বামপন্থি ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। গতকাল বৃহস্পতিবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম আগামী ২৪ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন ধার্য করেন।
মামলার অভিযোগে বলা হয়, গত ৭ আগস্ট সন্ধ্যায় জ্বালানি তেলের মূল্য বাড়ানোর প্রতিবাদে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা বিনা অনুমতিতে বেআইনিভাবে শাহবাগ মোড়ে বিক্ষোভ সমাবেশ করার নামে রাস্তা অবরোধের চেষ্টা করেন। পুলিশ তাদের রাস্তার যান চলাচল স্বাভাবিক রাখার জন্য বলে। কিন্তু আসামিরা লাঠিসোঁটা ও ইটের টুকরা দিয়ে হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর আঘাত করে, মারধর করেন। এতে তিন পুলিশ আহত হয়।
পরে সবার নিরাপত্তার স্বার্থে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ ঘটনায় বাম সংগঠনের ২১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ২০ থেকে ৩০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়