মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

রংপুরের রাজনীতি উত্তপ্ত, জাপার দুইপক্ষ মুখোমুখি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রংপুরের রাজনীতি। জাতীয় পার্টির দুর্গ বলে খ্যাত এই নগরীতে মুখোমুখি অবস্থান নিয়েছে দুটি পক্ষ। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে গত বুধবার রাতে রংপুর জেলা জাতীয় পার্টি কার্যালয়ের সামনে অবস্থান নেন নেতাকর্মীরা। সেখানে উপস্থিত থাকেন জাপার প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এবং সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ তাদের কর্মী-সমর্থকরা। এ সময় সিটি করপোরেশন মেয়র ও মহানগরের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রাঙ্গা সাহেব পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তা ঠিক করেননি। সবার আগে দল বড়। দলের বিরুদ্ধে গিয়ে কেউ কোনোদিন সুফল ভোগ করতে পারেনি। পার্টির চেয়ারম্যান জি এম কাদের রংপুরে এলে, প্রয়োজনে দলের নেতাকর্মীরা তাকে সাপোর্ট দেবেন। তিনি বলেন, দলে থাকলে দলের বিরুদ্ধে কথা বলা যাবে না। দলের স্বার্থে চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিয়েছেন তার সঙ্গে সহমত পোষণ করে তিনি বলেন, সময় হলে আবার তাকে দলে ফিরে আসার সুযোগ দেয়া হতে পারে। পার্টির স্বার্থে রাঙ্গাকে উত্তেজিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানানো হয়।
মহানগর জাতীয় পার্টির সাধারণ

সম্পাদক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এসএম ইয়াসির আহমেদ বলেন, রাঙ্গা ভাই আমাদের বড় ভাই। তিনি দলের চেয়ারম্যানকে রংপুরে ঢুকতে দেবেন না বলে মন্তব্য করে ঠিক করেননি। যে কোনো মানুষ যে কোনো জায়গায় যেতে পারে। এটি তার সাংবিধানিক অধিকার। যদি তাকে রংপুরে ঢুকতে বাধা দেয়া হয়, তাহলে চেয়ারম্যানকে পার্টির লোকজন নিরাপত্তা দেবে, এরপর আইনশৃঙ্খলা বাহিনী তো আছেই।
পরে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রাত সাড়ে ১০টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় থেকে মশিউর রহমান রাঙ্গার সমর্থনে জেলা মোটর মালিক সমিতির নেতা ও জেলা জাতীয় পার্টির সহসভাপতি আব্দুল মান্নানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে মোটর মালিক ও শ্রমিকরা ছাড়াও জাতীয় পার্টির রাঙ্গাপন্থীরা অংশ নেন। মিছিলটি প্রেসক্লাব চত্বর হয়ে জাহাজ কোম্পানি মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষুব্ধ রাঙ্গাপন্থীরা পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের কুশপুত্তলিকা দাহ করেন। পরে মিছিল নিয়ে ফেরার পথে জি এম কাদেরবিরোধী বিভিন্ন সেøাগান দেন তারা। এ সময় ছালেক মার্কেটের সামনে জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিক্ষোভের বিষয়ে জাতীয় পার্টির সহসভাপতি ও মোটর মালিক সমিতির নেতা আব্দুল মান্নান বলেন, মশিউর রহমান রাঙ্গাকে দলে ফিরিয়ে নিতে হবে। তার প্রতি অবিচার করা হয়েছে। তার অব্যাহতি মেনে নেয় হবে না। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাঙ্গাকে দলে বহাল রাখার দাবি জানান।
উল্লেখ্য, গত বুধবার জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেয়া হয়। জাপার চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্র প্রদত্ত ক্ষমতাবলে পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ-পদবি থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি প্রদান করেন। ইতোমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়