মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র গেলেন বিমানবাহিনী প্রধান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি ৩ জন সফরসঙ্গীসহ যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের আমন্ত্রণে গত মঙ্গলবার সরকারি সফরে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আইএসপিআর
সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী আয়োজিত ‘ইন্টারন্যাশনাল এয়ার চিফস কনফারেন্স’-এ অংশ নেবেন। যেখানে প্রায় ৫০টি দেশের বিমানবাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তরা যোগ দেবেন।
পরবর্তীতে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান, যুক্তরাষ্ট্র বিমানবাহিনীর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউএস এয়ারফোর্স কর্তৃক আয়োজিত এয়ার শো পরিদর্শন করবেন।
বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্র্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়