মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

মৌলভীবাজারে জেলে বসে এসএসসি পরীক্ষা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : শ্রীমঙ্গল উপজেলার এক শিক্ষার্থী জেলহাজতে থেকেই এসএসসি পরীক্ষা দিচ্ছেন। নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলায় তিনি জেল হাজতে থাকায় তার আবেদনের প্রেক্ষিতে তাকে সে সুযোগ দেয়া হয়। ওই শিক্ষার্থীর নাম মো. হেলাল আহমদ। তিনি শ্রীমঙ্গল আশিদ্রোন ইউনিয়নের আছিদ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।
শ্রীমঙ্গল মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন জানান, ওই শিক্ষার্থীর কেন্দ্র ছিল শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র। তিনি নারী ও শিশু নির্যাতনের মামলায় আটক হয়ে মৌলভীবাজার জেলা কারাগারে রয়েছেন। তিনি শহরের শ্রীমঙ্গল আছিদ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের একজন শিক্ষার্থী।
এ ব্যাপারে শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র প্রধান অয়ন চৌধুরী জানান, ওই শিক্ষার্থী জেলে থেকে জেলসুপারের মাধ্যমে মৌলভীবাজার আদালতে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন করলে আদালত তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা নিতে পরীক্ষা নিয়ন্ত্রককে নির্দেশ দেন এবং আদালতের নির্দেশ মোতাবেক কারাগারের মধ্যেই তার পরীক্ষার গ্রহণের ব্যবস্থা গ্রহণ করা হয়।
মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান জানান, নিয়ম অনুযায়ী তার পরীক্ষার প্রশ্ন ও খাতা শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে দেয়ার কথা। কিন্তু শ্রীমঙ্গল থেকে মৌলভীবাজার জেলহাজতে নিয়ে যেতে যে সময় যাবে তাতে ওই পরীক্ষার্থীর অনেক সময় চলে যাবে। তাই জেলহাজতের কাছের কেন্দ্র মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে পাঠানো হয়।
মো. হেলাল আহমেদ শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের পারের টং গ্রামের নওসু মিয়ার ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়